সিরাজগঞ্জে টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে সংঘর্ষ, কাউন্সিলরসহ ৫ জন কারাগারে

টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে সিরাজগঞ্জে সিসি ব্লকের আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে পুলিশের ওপর হামলার ঘটনায় কাউন্সিলরসহ ৫ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

গতকাল মঙ্গলবার বিকেলে আটককৃতদের সিরাজগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে দুপুরে সিরাজগঞ্জ পৌর এলাকার দত্তবাড়ী এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক আব্দুল কুদ্দুসের ছেলে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হোসেন আলী (৩৬), দত্তবাড়ী এলাকার ফিরোজ শেখের ছেলে শেখ আকাশ (২৪), একই এলাকার কিসমত আলীর ছেলে আওয়ামী লীগ নেতা বেলাল হোসেন (৫০), সদর উপজেলার কাওয়াকোলা ইউনিয়নের কাটাঙ্গা গ্রামের দ্বীন মোহাম্মাদ দুলাল চাকলাদারের ছেলে রাসেল হোসেন চাকলাদার (২০), চক কোবদাসপাড়া গ্রামের মৃত শওকত হোসেনের ছেলে আব্দুল জলিল (৫২)।

জানা যায়, গত সোমবার দুপুরের দিকে সিরাজগঞ্জ পৌর এলাকার চক-কোবদাসপাড়া ও দত্তবাড়ী মহল্লায় ইউনাইটেড কনসোডিয়ামের মাধ্যমে হুন্দায় প্রজেক্ট এলাকায় সিসি ব্লকের টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে কাউন্সিলর হোসেন আলী ও আওয়ামী লীগ নেতা বেলাল গংয়ের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার সময় পুলিশের উপ-পরিদর্শক মেহেদী হাসানসহ ৩ পুলিশ সদস্য ও ১২ জন আহত হয়। গত সোমবার রাতে সিরাজগঞ্জ ১ নম্বর পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাইদুজ্জামান বাদী হয়ে কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাসহ ৩৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০ থেকে ৫০ জনের নাম দিয়ে সদর থানায় মামলা দায়ের করেন।

এই ঘটনার প্রসঙ্গে সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় কাউন্সিলরসহ ৫ জনকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।