গত ২৪ ঘণ্টায় রামেক করোনা ইউনিটে আরও ১২ মৃত্যু

Rajshahi Medical College Hospital

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে আরও ১২ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৪ জুন) সকাল ৯টা থেকে মঙ্গলবার (১৫ জুন) সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়।

আজ মঙ্গলবার (১৫ জুন) হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, মৃতদের মধ্যে ৮ জন করোনায়, তিনজন করোনা উপসর্গ নিয়ে এবং একজন করোনা সংক্রমণ থেকে সেরে ওঠা রোগী।

এদের মধ্যে রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন ও নওগাঁয় একজন করোনা আক্রান্ত হয়ে মারা যান। এছাড়া উপসর্গ নিয়ে রাজশাহীতে একজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরে একজন মারা গেছেন। তাদের সবার স্বজনদের স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের জন্য বলা হয়েছে।

ডা. সাইফুল ইসলাম বলেন, রামেকে মোট রোগী ছিল ৩০৭ জন। গত ২৪ ঘণ্টায় তা বেড়ে দাঁড়িয়েছে ৩২৫ জনে। এর মধ্যে উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১৬৭ জন ও করোনা আক্রান্ত রয়েছেন ১৫৮ জন। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৫৮ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩ জন।

এর আগে গত ১ জুন ৭ জন, ২ জুন ৭ জন, ৩ জুন ৯ জন, ৪ জুন ১৬ জন, ৫ জুন ৮ জন, ৬ জুন ৬ জন, ৭ জুন ৭ জন, ৮ মে ৮ জন, ৯ জুন ৮ জন, ১০ জুন ১২ জন, ১১ জুন ১৫ জন, ১২ জুন ৪ জন, ১৩ জুন ১৩ জন এবং ১৪ জুন ১২ জন হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন।