ভারতের বিপক্ষে টেস্টের পর টি-টোয়েন্টি সিরিজও হারলো ইংল্যান্ড

পাঁচ সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে ৩৬ রানে জয় পেয়েছে স্বাগতিক ভারত। এতে করে ৩-২ ব্যবধানে সিরিজও জিতল বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটি। ইংলিশদের বিরুদ্ধে টেস্টের পর সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজও নিজেদের করে নিলো রবি শাস্ত্রীর শিষ্যরা।

গতকাল শনিবার ইংল্যান্ডের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নামে টিম ইন্ডিয়া। ৩৪ বলে ৬৪ করেন রোহিত শর্মার। ১৭ বলে ৩২ রানের ইনিংস খেলেন সূর্য কুমার জাদব। ৫২ বলে বিরাট কোহলির ব্যাট থেকে আসে ৮০ রান। হার্দিক পান্ডিয়া ১৭ বলে ৩৯ রান করেন। দুই জনই অপরাজিত থাকায় ২ উইকেটে সংগ্রহ দাঁড়ায় ২২৪ রান। ২২৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ফিরে যান ইংলিশ ওপেনার জেসন রয়। রানের খাতা না খুলেই বিদায় নেন ভুবনেশ্বর কুমারের বলে।

এরপর জস বাটলার ও ডেভিড মালান করেন ১৩০ রানের জুটি। ৩৪ বলে ৫২ রান করে কুমারের বলেই ফেরেন বাটলার। এতে ঘুরে যায় ম্যাচের মোড়। মালান ৪৬ বলে ৬৮ রান করে আউট হতেই বেড়ে যায় চাপ। জনি বেয়ারস্টো ৭ বলে ৭ ও ৪ বল খেলে এউইন মরগ্যানের ব্যাট থেকে আসে ১ রান। অপরদিকে, ১১ বলে ১৪ রানে করেন বেন স্টোকস। ২ বলে ১ রান করে ফিরে যান জোফরা আর্চার। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৮ রান তুলতে সক্ষম হয় ইংল্যান্ড।

টিম ইন্ডিয়ার হয়ে তিন উইকেট নেন পেসার শার্দুল ঠাকুর। দুই উইকেট নেন ভুবনেশ্বর কুমার। একটি করে উইকেট নিয়েছেন হার্দিক পান্ডিয়া এবং টি নটরাজন।

উল্লেখ্য, এর আগে চার ম্যাচের টেস্ট সিরিজ ৩-১ ব্যবধানে নিজেদের করে নেয় ভারতীয়রা। আগামী ২৩, ২৬ ও ২৮ মার্চ মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচগুলো। সবগুলো ম্যাচই বসবে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে।