টস হেরে ব্যাটিংয়ে টাইগাররা

আজ মঙ্গলবার টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি জয়ের খোঁজে বাংলাদেশ মাঠে নামছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। টস জিতে টাইগারদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছে দ. আফ্রিকা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশা নিয়ে এসেছিল। কিন্তু মিশনে নেমে প্রত্যাশা আর প্রাপ্তির ফারাক টের পেলেন ক্রিকেটাররা। চলতি আসরটি একেবারেই বাজে কাটছে দলের। প্রাথমিক রাউন্ডে দুটি ম্যাচ জিতে কোন রকমে সুপার টুয়েলভ নিশ্চিত করলেও মূল পর্বে এসে টানা তিন ম্যাচ খেলে হেরেছে তিনটিতেই।

বাংলাদেশ দলে আজ দুটি পরিবর্তন—ইনজুরিতে বিশ্বকাপ শেষ হয়ে যাওয়া সাকিব আল হাসানের জায়গায় খেলবেন শামীম হোসেন, আর পেস বোলার মুস্তাফিজুর রহমানের জায়গায় খেলবেন স্পিনার নাসুম আহমেদ।

সাকিবের মতো শামীম হোসেনও অলরাউন্ডার। যদিও তিনি একজন ব্যাটিং অলরাউন্ডার। এই বামহাতি অফস্পিন বোলিং করেন।

টস শেষে মাহমুদউল্লাহ বলেন, আমরা যে তিনটি ম্যাচ খেলেছি তার মধ্যে দুটিতেই জয়ের কাছাকাছি ছিলাম। এখন আমরা দেশের গৌরবের জন্য খেলব।

সেমিফাইনাল খেলতে হলে বাংলাদেশ দলকে কেবল দ. আফ্রিকা-অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতলেই হবে না, অন্য দলগুলোর জয়-পরাজয়ের দিকেও তাকিয়ে থাকতে হবে। জটিল অর্থে সম্ভাবনা থাকলেও এই সমীকরণ মিলে যাওয়া এক রকম অসম্ভবই।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, মোহাম্মদ নাঈম, শামীম হোসেন, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ।

Scroll to Top