রোনালদোকে টপকে যে রেকর্ড গড়লেন মেসি

লিওনেল মেসি মাঠে নামলেই গড়া হয় রেকর্ড। এমনকি তার প্রতিটি গোলেও জন্ম দেয় রেকর্ডের। তবে এবার দারুণ এক কীর্তি গড়লেন এই মহাতারকা। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের খেলোয়াড়দের মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে মেসিই এখন সর্বোচ্চ গোলের মালিক। আর এই অর্জন গড়তে তিনি ছাড়িয়ে গেলেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে।

গতকাল বুধবার পিএসজির হয়ে মঁপেলিয়ের বিপক্ষে মাঠে নেমেছিলেন মেসি। যেখানে দলের ৩-১ ব্যবধানের জয়ে দ্বিতীয় গোলটি ছিল মেসির ইউরোপীয় ক্লাব ক্যারিয়ারের ৬৯৭তম গোল। এতদিন ৬৯৬ গোল নিয়ে রোনালদো ও মেসি যৌথভাবে শীর্ষে ছিলেন।

ইউরোপে মেসির গোলের সংখ্যা আরও বাড়বে এটা বলাই যায়। কেননা আপাতত তার পিএসজি ছেড়ে বা ইউরোপ থেকে অন্য কোথাও যাওয়ার সম্ভাবনা নেই। তবে রোনালদো আপাতত মেসির সঙ্গে এই জায়গায় লড়ার সুযোগ পাচ্ছেন না। কারণ গত জানুয়ারিতে তিনি যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল নাসরে। যেখানে ২০২৫ পর্যন্ত তার আল নাসরের সঙ্গে চুক্তি।

সিআর সেভেন খ্যাত পর্তুগিজ তারকা তার ইউরোপীয় ক্যারিয়ারে সবচেয়ে বেশি গোল রিয়াল মাদ্রিদের জার্সিতে—৪৫০। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দুই মেয়াদে তার গোল ১৪৫। আর জুভেন্টাসের হয়ে ১০১।

Scroll to Top