ভারত দলের সঙ্গে আজই শেষ দিন দ্রাবিড়ের

বিশ্বকাপের উত্তেজনা শেষ। দীর্ঘ ৬ সপ্তাহেরও বেশি সময়ের লড়াই শেষে ইতি হয়েছে এবারের বিশ্বকাপের। দশ দলের টুর্নামেন্টে শিরোপা জয় করেছে অস্ট্রেলিয়া। গতকাল টুর্নামেন্ট শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ভারতীয় দলের সঙ্গে সম্পর্কের ইতি হয়েছে কোচ রাহুল দ্রাবিড়ের। আনুষ্ঠানিক ভারত দলের সঙ্গে আজই দ্রাবিড়ের চুক্তির শেষ দিন।

নতুন করে চুক্তি না হলেও ভারত দলের সঙ্গে আনুষ্ঠানিকভাবে রাহুল দ্রাবিড়ের কোনো সম্পর্ক থাকবে না। তাহলে কি করবেন রাহুল দ্রাবিড়? নতুন করে চুক্তি করবেন? কোনোকিছুই এখন জানা যাচ্ছে না। কেননা অস্ট্রেলিয়ার কাছে হারের ধাক্কাটা এখনো সামলে উঠতে পারেননি ভারতের কোচ। ফলে ভবিষ্যত নিয়ে এখনো কোনো চিন্তা ভাবনাও করেননি।

মূলত দুই বছরের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে চু্ক্তি ছিল রাহুল দ্রাবিড়ের। আজই সেই চুক্তির শেষ দিন। ভারতীয় ক্রিকেট বোর্ডও এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। এমনকি রাহুল দ্রাবিড়ের সঙ্গে এ ব্যাপারে কোনো আলোচনাও হয়নি।

গতকাল ফাইনাল ম্যাচ শেষে এক সাক্ষাতকারে ভবিষ্যত পরিকল্পনার বিষয়ে রাহুল দ্রাবিড় বলেন, আমি এখনো এ বিষয়ে চিন্তা ভাবনা করিনি। এইমাত্র একটা ম্যাচ শেষ করলাম। এ বিষয়ে চিন্তা ভাবনার সময়ও ছিল না। এখন এ বিষয়ে চিন্তা ভাবনার সময়ও নয়। যখন সময় হবে তখন এ বিষয়ে ভাববো।

দ্রাবিড় আরো বলেন, এই মূহুর্তে আমার সম্পূর্ণ ছিন্তা ভাবনা ছিল বিশ্বকাপ ঘিরে। অন্য কিছু আমার মাথায় ছিল না। ভবিষ্যত নিয়ে কোনো চিন্তা ভাবনা নেই।

Scroll to Top