মেসি-সুয়ারেজের ইন্টার মায়ামি হেরে গেলো ডালাসের কাছে

পারলেন না মেসি ও সুয়ারেজরা। অনেক চেষ্টা করে দলের হার ঠেকাতে পারেনি এই তারকারা। গত শনিবার জানুয়ারি ১০১ দিন পর ইন্টার মায়ামির জার্সি গায়ে খেলতে নেমেছিলেন লিওনেল মেসি। আক্রমণভাগে সঙ্গী হিসেবে পেয়েছিলেন সাবেক বার্সেলোনা সতীর্থ লুইস সুয়ারেজকে। তবে এমন বিশেষ ম্যাচে দলকে জয় এনে দিতে ব্যর্থ ছিলেন বার্সেলোনার সাবেক দুই ফুটবলার। যে দলে ছিলেন আরও দুই বার্সা খেলোয়াড়। যদিও ম্যাচটি ছিল প্রাক-মৌসুম প্রস্তুতি।

আজ মঙ্গলবার (২৩ জানুয়ারি) বাংলাদেশ সময় সকালে কটন বউল স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়। ডালাসের হয়ে একমাত্র গোলটি করেন জেসুস পেরেইরা।

বল পজিশনে মায়ামি অনেক এগিয়ে থাকলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা। মায়ামি প্রতিপক্ষে গোলমুখে ৮টি শট করে যার তিনটি ছিল লক্ষ্যে। অন্যদিকে ডালাস করে ৮টি শট যার ৪টি ছিল লক্ষ্য।

নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে শুরুর তিন মিনিটের মধ্যেই গোল খেয়ে বসে মায়ামি। মেক্সিকান বংশোদ্ভূত আমেরিকার পাউল অ্যারিওলার পাস থেকে গোল করে দলকে লিড এনে দেন জেসুস ফেরেইরা। গোল খেয়ে ডালাসের রক্ষণে মুহুর্মুহু আক্রমণ করে মায়ামি। কিন্তু সবগুলো প্রতিপক্ষের রক্ষণে গিয়ে আটকে যায়। এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় ডালাস।

বিরতি থেকে ফিরে গোল শোধে আরও মরিয়া হয়ে উঠে মায়ামি। উল্টো ম্যাচের ৬৪তম মিনিটের একসঙ্গে চার বদলি করেন কোচ টাটা মার্টিনো। যেখানে ছিলেন মেসি, সুয়ারেজ, বুস্কেটস। এরপর শতচেষ্টা করেও আর গোলের দেখা পায়নি মায়ামি। তাই এক গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

আগামী ২১ ফেব্রুয়ারি শুরু হবে নতুন মৌসুমে মেজর লিগ সকার (এমএলএস)। মেসিরা প্রথম ম্যাচটি খেলবে রিয়াল সল্ট লেকের বিপক্ষে। সেই ম্যাচের আগে আরও পাঁচটি প্রীতি ম্যাচ খেলবে মায়ামি। যার প্রথম দুটি সৌদি আরবে। ২৯ জানুয়ারি প্রথম ম্যাচে প্রতিপক্ষ আল হিলাল। ১ ফেব্রুয়ারি খেলা ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসরের বিপক্ষে।মেসিরা এরপর হংকং ও জাপানে আরও দুটি প্রীতি ম্যাচ খেলার পর যুক্তরাষ্ট্রে ফিরে আর্জেন্টাইন ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজের বিপক্ষে খেলবে। ওই ম্যাচটি হবে ১৫ ফেব্রুয়ারি।