রংপুরের বিপক্ষে লড়ছে কুমিল্লা

দশম বিপিএলের হাইভোল্টেজ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে লড়ছে রংপুর রাইডার্স। যেখানে আগে ব্যাট করে কুমিল্লাকে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিয়েছে নুরুল হাসানের দল।সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ১৬৫ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। এতে কুমিল্লার সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১৬৬ রান।

আজ মঙ্গলবার টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ব্রেন্ডন কিং ও বাবর আজম। ব্যাট হাতে ভালো শুরু করেন তারা। তবে ভয়ংকর হয়ে ওঠার আগেই এ জুটিতে আঘাত হানেন তানভীর ইসলাম।

রান তাড়ায় শুরুতেই হোঁচট খেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন লিটন দাস ও মোহাম্মদ রিজওয়ান। ম্যাচের প্রথম ওভারেই এ জুটি ভাঙেন আজমতউল্লাহ ওমরজাই। এতে গোল্ডেন ডাক খেয়ে ড্রেসিংরুমের পথ ধরেন লিটন (০)।

পরে বাইশ গজে আসেন মাহিদুল ইসলাম। তার সঙ্গে পঞ্চাশ রানের জুটি গড়েন রিজওয়ান। ম্যাচের দশম ওভারে এ জুটি ভাঙেন নবী। তাতে ভেঙে যায় রিজওয়ান-মাহিদুলের ৫৯ রানের জুটি।

এরপর ক্রিজে আসেন তাওহীদ হৃদয়। তাকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নিচ্ছেন মাহিদুল। সেইসঙ্গে ৪২ বলে আসরের প্রথম অর্ধ শতক তুলেন নেন তিনি।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ব্রেন্ডন কিং ও বাবর আজম। ব্যাট হাতে ভালো শুরু করেন তারা। তবে ভয়ংকর হয়ে ওঠার আগেই এ জুটিতে আঘাত হানেন তানভীর ইসলাম।

ম্যাচের তৃতীয় ওভারে ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে স্ট্যাম্পিংয়ের শিকার হন কিং (১২)। পরে ক্রিজে আসেন ফজলে রাব্বী। তার সঙ্গে পঞ্চাশ রানের জুটি গড়েন বাবর। তবে খুশদিল শাহর স্পিনে কাটা পড়েন বাবর। এতে ভেঙে যায় তাদের ৫৫ রানে জুটি।

এরপর বাইশ গজে আসেন শামীম পাটোয়ারী। তার সঙ্গে জুট গড়ার আগেই সাজঘরের পথ ধরেন রাব্বী (৩০)। ম্যাচের ১৪তম ওভারে মুস্তাফিজের শর্ট লেংথের বলটি বাউন্ডারি ছাড়া করতে গিয়ে জাকের আলীর তালুবন্দী হন।

রাব্বীর বিদায়ে ক্রিজে আসেন আউমতউল্লাহ ওমরজাই। এরপরেই ধীর গতিতে ব্যাট করতে থাকা শামীম নিজের উইকেট বিলিয়ে দেন। রেইফারের ওপর চড়াও হতে গিয়ে লিটনের হাতে তালুবন্দী হন শামীম (১৪)। শেষ মুহূর্তে আজমতউল্লার অপরাজিত ৩৬ রানে রংপুরের ইনিংস থামে ১৬৫ রানে। কুমিল্লার হয়ে সর্বোচ্চ দুই উইকেট শিকার করেন রেইফার।