সংসদের প্রথম অধিবেশন মিস করলেন সাকিব ও মাশরাফী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মাশরাফি বিন মুর্তজা। এ ছাড়া পেয়েছেন হুইপের দায়িত্ব। তারই সতীর্থ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবার প্রথমবারের মতো সংসদ সদস্য পদে নির্বাচন করে নির্বাচিত হয়েছেন।

তবে দুজনের কেউই জাতীয় সংসদের প্রথম অধিবেশনে যোগ দিতে পারছেন না। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যস্ততার কারণে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন মিস করছেন সাকিব-মাশরাফি।

আজ মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর ৩টা থেকে দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছে। এ সময় কুমিল্লার বিপক্ষে ২২ গজে লড়াই করছিলেন সাকিব। অন্যদিকে সন্ধ্যার ম্যাচে মাঠে নেমেছে মাশরাফী।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুপুর দেড়টায় দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় কুমিল্লা ও রংপুর। এই ম্যাচে সাকিবকে মাঠে দেখা যায়। ব্যাট হাতে না নামলেও, বল হাতে খরুচে ছিলেন সাকিব। ৪ ওভারে ৪১ রান খরচায় অবশ্য একটি উইকেটও পেয়েছেন। তবে ৮ রানের জয়ে মাঠ ছেড়েছে সাকিবের দল।

সন্ধ্যায় দিনের অপর ম্যাচে টস জিতে বরিশালকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় মাশরাফীর সিলেট। প্রতিটি ম্যাচেই সিলেটের নেতৃত্ব দিচ্ছেন সাবেক এই টাইগার অধিনায়ক। অধিনায়কের দায়িত্বে থাকায় শেষ পর্যন্ত আর প্রথম অধিবেশনে যোগ দেয়া হয়নি ম্যাশের।