বিপিএল: দুপুরে দুর্দান্ত ঢাকার মুখোমুখি হবে সাকিবের রংপুর

সংগৃহীত ছবি

গত ১৯ জানুয়ারি পর্দা উঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের দশম আসরের। ঢাকার পর সিলেট ঘুরে বিপিএলের দশম আসর এখন পুনরায় ঢাকায় চলে এসেছে। শেরে-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ থেকে শুরু হবে ঢাকার দ্বিতীয় পর্বের খেলা।

ঢাকা পর্বের প্রথম দিনের প্রথম ম্যাচে খেলবে দুর্দান্ত ঢাকা এবং রংপুর রাইডার্স। শেরে-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়।

ঢাকা পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করা খুলনা টাইগার্সকে হটিয়ে শীর্ষস্থান দখল করে নিয়েছে সাকিবের রংপুর। ঢাকা পর্বে দুই ম্যাচে একটিতে জয় ও একম্যাচে পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করা রংপুর সিলেটে তিন ম্যাচ খেলে তিনটিতেই জয় তুলে নিয়েছে। যার ফলে ৬ ম্যাচে ৪ জয় নিয়ে বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা। আজকের ম্যাচ জিতে টেবিলে নিজেদের অবস্থানটা পাকাপোক্ত করতে চাইবে রংপুর।

আজ দুর্দান্ত ঢাকার বিপক্ষে ম্যাচ খেলেই বাবর পাকিস্তানে ফিরে যাবেন। পিসিবির শর্ত, ৭ ফেব্রুয়ারির মধ্যে থাকতে হবে নিজ দেশে। আগামী সপ্তাহে শুরু হবে পাকিস্তান সুপার লিগ।

এমন একজন ইনফর্ম ব্যাটারকে হারানো রংপুর ফ্র্যাঞ্চাইজির জন্য দুঃসংবাদই বটে। শুধু বাবরই নন, দলটির হতাশা বাড়িয়ে চলে যাচ্ছেন দুই আফগান তারকা আজমতউল্লাহ ওমরজাই এবং মোহাম্মদ নবিও।

তবে নতুন করে আরও তিন ক্রিকেটারকে দলে ভেড়াচ্ছে রংপুর। দক্ষিণ আফ্রিকার তিন তারকা ক্রিকেটার রসি ভ্যান ডার ডুসেন, ডোয়াইন প্রিটোরিয়াস ও ইমরান তাহিরকে আনছে তারা। এছাড়া ২০ ফেব্রুয়ারির দিকে নিকোলাস পুরানেরও রংপুরের ডেরায় যোগ দেওয়ার কথা রয়েছে।

অন্যদিকে সিলেট পর্ব শেষে পয়েন্ট টেবিলে বড় অবনতি হয়েছে রাজধানীর দল দুর্দান্ত ঢাকার। চার নাম্বারে অবস্থান করা ঢাকা সিলেট পর্ব শেষে সোজা নেমে গিয়েছে ছয় নাম্বারে। ঢাকা ও সিলেট পর্ব মিরিয়ে ৫ ম্যাচ খেলে মাত্র এক ম্যাচেই জয় পেয়েছে তারা, হারের তিক্ত স্বাদ পেয়েছে বাকি চার ম্যাচেই।

এবারের বিপিএলে শুরুটা দারুণ করেছিল দুর্দান্ত ঢাকা। তবে প্রথম ম্যাচের পরেই ছন্দপতন হয় মোসাদ্দেক হোসেনের দলের। ব্যাটিংয়ে শক্তি বাড়াতে বেশকিছু বিদেশি তারকাদের দলে ভিড়িয়েও সাফল্য মিলছে না দলটির। প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লাকে উড়িয়ে দিয়ে দারুণ শুরু করেছিল ঢাকা। শক্তি বাড়াতে টুর্নামেন্টের মাঝেই পাকিস্তানের উদীয়মান তারকা সাইম আইয়ুব এবং অস্ট্রেলিয়ার তারকা অ্যালেক্স রসকে দলে টেনেছে তারা। তবে এখন পর্যন্ত তেমন পারফর্ম করতে পারেনি তারা।

৫ ম্যাচ থেকে তাদের সংগ্রহ কেবল ২ পয়েন্ট। ৭ দলের আসরে টেবিলের ষষ্ঠ স্থানে আছে তারা। ঘুরে দাঁড়াতে মরিয়া ঢাকা তাই আজকের ম্যাচে জয়ের বিকল্প অন্যকিছু ভাবছে না।