তৃতীয় ওয়ানডেতে জাকের আলী ইন, লিটন দাস আউট

চলমান শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেই শূন্য রানে আউট হয়েছেন লিটন দাস। বাজে পারফর্ম্যান্সের কারণে এবার দল থেকে বাদ পড়লেন তিনি। লঙ্কানদের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে দল থেকে তাকে বাদ দেয়া হয়েছে। তার বদলে দলে ডাক পেয়েছেন জাকের আলী অনিক।

টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজেও ব্যর্থ হচ্ছেন তিনি। প্রথম ওয়ানডেতে বোল্ড হয়ে ‘গোল্ডেন ডাক’ মেরে ফিরেছেন। দ্বিতীয় ওয়ানডেতে তিন বল মোকাবেলা করলেও রানের খাতা খুলতেই পারেননি এই ব্যাটার। টানা দুই ম্যাচ ‘ডাক’ মারা লিটন বাদ পড়লেন তৃতীয় ওয়ানডে থেকে।

এর আগে, শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও শূন্য রানে ফিরেছিলেন লিটন। ওই ম্যাচেও তিন বল খেলেছিলেন তিনি। তবে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২৪ বলে ৩৬ রানের ইনিংস এসেছিল তার ব্যাট থেকে। শেষ টি-টোয়েন্টিতে ১১ বল খেলে মাত্র ৭ রান করেছিলেন এই ওপেনার।

অপরদিকে, চলতি বছর বিপিএল দুর্দান্ত কাটিয়েছেন জাকের আলী অনিক। পুরস্কার হিসেবে লঙ্কান সিরিজে ডাক পান এই মিডলঅর্ডার ব্যাটার। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে অভিষেক হয় তার। ওই ম্যাচে ৩৪ বলে ৬৮ রানের টর্নেডো ইনিংস খেলেন তিনি। তার ইনিংসটি সাজানো ছিল ৬টি ছক্কা ও চার চারে।

অনিকের ওই ইনিংসে ভর করে লঙ্কানদের বিপক্ষে ২০৮ রানের লক্ষ্যে ব্যাট করা বাংলাদেশ হেরেছিল তিন রানে। দ্বিতীয় ম্যাচে ব্যাটিং করার ‍সুযোগ পাননি। তবে ‍তৃতীয় ম্যাচে ব্যাটিং করলেও ব্যর্থ হন তিনি। এবার ডাক পেলেন ওয়ানডে দলে।