sakib al hasan

প্রথম বাংলাদেশী হিসেবে ৪০০ উইকেটের মাইলফলক ছুঁলেন সাকিব

প্রথম বাংলাদেশী হিসেবে ৪০০ উইকেটের মাইলফলক ছুঁলেন সাকিব আল হাসান। আজ বুধবার নিজের দ্বিতীয় ওভারে রিচমন্ড মুতুম্বামিকে সাব্বিরের তালুবন্দী করে আউট করে আন্তর্জাতিক ক্রিকেটে এই মাইলফলক ছুঁলেন তিনি।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব আল হাসান। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগের ম্যাচে ফতুল্লায় মুখোমুখি হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। এই ম্যাচেই লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ৪০০তম উইকেটের দেখা পান সাকিব।

তৃতীয় বোলার হিসেবে সাকিব এই কীর্তি গড়েছেন। এর আগে এই মাইলফলক প্রথম স্পর্শ করেছিলেন স্পিনার আব্দুর রাজ্জাক। দ্বিতীয় বোলার হিসেবে মাশরাফি বিন মর্তুজা গড়েছিলেন কীর্তি। তারপর আজ সাকিব। বাংলাদেশের এই তিন বোলারেরই রয়েছে কেবল এই কীর্তি। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেট স্পর্শে রাজ্জাকের লেগেছিল ২৬৯ ম্যাচ। মাশরাফীর ২৮৭। আর সাকিবের আজ প্রাইম ব্যাংকের সাথে ম্যাচ ছিল ৩০৮তম ম্যাচ।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৩১৭ উইকেট শিকার করেছেন সাকিব। আজকের ম্যাচের আগে লিস্ট ‘এ’ ক্রিকেটে ছিল তার ৩৯৮ উইকেট। আজ দুই উইকেট নিয়ে ৪০০ পূর্ণ করেছেন। অর্থাৎ ডোমেস্টিকে তার উইকেট মাত্র ৮৩টি।

Scroll to Top