mohamedan

গোল বাতিলের দাবিতে মোহামেডানের মাঠত্যাগ

৮৫ মিনিট পর্যন্ত লিড ধরে রেখে টানা দ্বিতীয়বারের মতো ফেডারেশন কাপের শিরোপা জয়ের দ্বারপ্রান্তে ছিল ঢাকা মোহামেডান। কিন্তু মিগুয়েল ফেরেরার একক নৈপুণ্যের গোলে সমতায় ফেরে বসুন্ধরা কিংস। বুক ভেঙে যায় সাদা-কালোদের। কিন্তু নাটকীয়তা ছিল ম্যাচের পরতে পরতে।

অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচের ১০৫ মিনিটে কর্নার থেকে গোল করেন কিংসের জাহিদ। উল্লাসে মাতে কিংস শিবির। কিন্তু নাটকের বাকি তখনও। গোলের আগে গোলরক্ষককে ফাউলের অভিযোগ তুলে মাঠ থেকে বেরিয়ে গেছে মোহামেডানের খেলোয়াড়রা।

এমনটা দেখা যেত বাংলাদেশের ক্লাব ফুটবলের স্বর্ণযুগে মোহামেডান-আবাহনী ম্যাচে। সেই সোনালী দিন গেছে অনেক আগেই। শক্তি হারাতে হারাতে মোহামেডান আজ অতীতের কঙ্কাল। আবাহনীও পাত্তা পায় না বসুন্ধরা কিংসের কাছে। তবে ফেডারেশন কাপে মোহামেডান এখনও রাজার মতোই লড়াই করে। গতবারের চ্যাম্পিয়নরা এবারও টুর্নামেন্টের ফাইনালে।

বুধবার (২২ মে) ফেডারেশন কাপের ফাইনালে বসুন্ধরা কিংসের বিপক্ষে ফাইনালে মুখোমুখি মোহামেডান। কিংস অ্যারেনায় দর্শকের ভিড়ে তিল ধারণের ঠাই নেই। মাঠের খেলাতেও শুরু থেকেই উত্তেজনা। যা চরমে ওঠে ম্যাচের ১০৫ মিনিটে বসুন্ধরা দ্বিতীয় গোল করে ম্যাচে এগিয়ে গেলে। গোলের আগে ফাউল করা হয়েছে এই অভিযোগ এনে গোল বাতিলের দাবি জানায় তারা। রেফারি সে দাবিতে সায় না দিলে মাঠ ছেড়ে যায় মোহামেডানের খেলোয়াড়রা। ফলে খেলা বন্ধ হয়ে যায়।

এ সময় বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। কিংসের খেলোয়াড়রা সেন্টার হাফের কাছে বল নিয়ে খেলা শুরুর জন্য অপেক্ষা করতে থাকেন। রেফারিরা বারবার মাঠে ফিরতে মোহামেডানের খেলোয়াড়দের আহ্বান জানান। কিন্তু উত্তেজনা কমার লক্ষণ দেখাই যাচ্ছিল না।

তবে শেষ পর্যন্ত মাঠে নেমেছে মোহামেডানের খেলোয়াড়রা। ম্যাচে এখন পর্যন্ত ২-১ গোলে এগিয়ে বসুন্ধরা কিংস।

Scroll to Top