pep1

চুক্তি শেষেই সিটি ছাড়বেন পেপ গার্দিওলা

নিজের ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে এসেছেন পেপ গার্দিওলা। ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তি নবায়ন করবেন না তিনি। বর্তমান চুক্তি শেষে ২০২৫ সালে ইতিহাদ স্টেডিয়াম ছাড়বেন কাতালান এ কোচ। গার্দিওলার সিটি ছাড়ার খবর দিয়েছে ইংলিশ গণমাধ্যম ‘ডেইলি মেইল’। সিটির মালিকরাও নাকি বুঝে গেছেন, ২০২৪-২৫ মৌসুম শেষে চলে যাবেন গার্দিওলা।

গত সপ্তাহে ওয়েস্টহামকে হারিয়ে লিগ শিরোপা জয়ের পরই সিটি ছাড়ার ইঙ্গিত দিয়েছিলেন গার্দিওলা, ‘আমি (সিটিতে) থেকে যাওয়া নয়, প্রস্থানের দিকে এগিয়ে যাচ্ছি।’ এর ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেছিলেন, ‘গত বছর ইস্তাম্বুলে ট্রেবল জয়ের পর আমি সবাইকে বলে দিয়েছিলাম, এখানে পাওয়ার মতো আর কিছু বাকি নেই আমার। তবে আমার তো একটা চুক্তি রয়েছে, সেটা নিয়ে আমি ভাবলাম। তখন মনে হলো, কেউ তো টানা চার লিগ (ইংল্যান্ডে সর্বোচ্চ পর্যায়ে) জিততে পারেনি। আমরা সে চেষ্টাটা করে দেখি।’

সে লক্ষ্যও অর্জন করে ফেলেছেন গার্দিওলা। এখন তাহলে সিটিতে থাকার অনুপ্রেরণা কী, ‘এখন আমার মনে হচ্ছে, এখানে কাজ শেষ। তাহলে পরবর্তী সময়ে কী? এখন আমি জানি না, এখানে থাকার অনুপ্রেরণা কী। আসলে সব অর্জিত হয়ে গেলে সেটা খুঁজে পাওয়া কঠিন।’

এই কথাতেই বোঝা যায়, সিটি ছাড়তে চান তিনি। এর পর ডেইলি মেইল জানিয়েছে, সিটির সঙ্গে চুক্তি নবায়ন করতে চান না তিনি। গণমাধ্যমটি আরও জানিয়েছে, সিটি কর্তৃপক্ষও তাঁকে স্বাধীনভাবে নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার সুযোগ দিতে চায়। যদিও তারা চাইছে, তিনি যেন থেকে যান। তবে তারা বুঝে গেছেন, গার্দিওলা আগামী মৌসুম শেষে চলে যাবেন। এ জন্য কোচ খোঁজার প্রক্রিয়াও শুরু করে দিয়েছে সিটি কর্তৃপক্ষ।

২০১৬ সালে ইতিহাদ স্টেডিয়ামে আসার পর সিটিকে ৬টি প্রিমিয়ার লিগ, ২টি এফএ কাপ, ৪টি লিগ কাপ, চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ, ফিফা বিশ্ব ক্লাব কাপ জিতিয়েছেন গার্দিওলা। কোচ হিসেবে সিটিতেই তিনি সবচেয়ে বেশি সময় কাটাচ্ছেন। এর আগে বার্সেলোনায় ৪ বছর ও বায়ার্ন মিউনিখে ৩ বছর কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

Scroll to Top