india cricket

বিশ্বকাপে অন্য দলগুলোর তুলনায় সবচেয়ে বেশি সুবিধা পাচ্ছে ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি সুবিধা পেতে চলেছে টিম ইন্ডিয়া। অন্য দলগুলোর তুলনায় বাড়তি সুবিধাই পাবে কোহলিরা। এদিকে, ভারত-পাকিস্তান ম্যাচে সন্ত্রাসী হামলাকে বেশ গুরুত্বের সঙ্গে নিয়েছে যুক্তরাষ্ট্র।

আইসিসির সবচেয়ে বড় অংশীদার ভারত। লভ্যাংশের দিক থেকে অনেকটাই ভারতের উপর নির্ভরশীল বিশ্বক্রিকেটের অভিভাবক সংস্থা। তাইতো ভারতীয় দর্শকের কথা চিন্তা করে টিম ইন্ডিয়ার সবগুলো গ্রুপ পর্বের ম্যাচ দিনের আলোয়। প্রায় আইপিএলের সঙ্গে মিল সময়ের। ফ্র্যাঞ্চাইজি লিগটির অধিকাংশ খেলা হতো সন্ধ্যা ৭:৩০ থেকে। নিজ দেশের ম্যাচগুলো রাত আটটা থেকে দেখতে পারবেন সমর্থকরা। ভারত সেমিফাইনাল, ফাইনালে উঠলেও হিসাবটা একই থাকবে।

এতে যে শুধু দেশটির ক্রিকেট প্রেমীদের সুবিধা হচ্ছে তা নয়, ডিউ ফ্যাক্টর নিয়ে আলাদা করে ভাবতে হচ্ছেনা টিম ইন্ডিয়াকে। তাইতো বিশ্বকাপ স্কোয়াডে চার জেনুইন স্পিনার রাখার বিলাসিত করেছে টিম ম্যানেজমেন্ট।

শুধু তাই নয় গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচের ভেন্যুও একই থাকছে ভারতের জন্য। দক্ষিণ আফ্রিকা এই সুবিধা পেলেও যুক্তরাষ্ট্র থেকে তাদের ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরতে হচ্ছে। বিপরীতে ভারত নিজেদের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলেছে নিউ ইয়র্কের এই নাসাউ কাউন্টি স্টেডিয়ামেই।

এদিকে, ভারত-পাকিস্তান ম্যাচে সন্ত্রাসী হামলাকে বেশ গুরুত্বের সঙ্গে নিয়েছে যুক্তরাষ্ট্র। ভেন্যুতে স্নাইপারসহ সাদা পোশাকে দায়িত্ব পালন করবেন আইনশৃঙ্খলা বাহিনী। শুধু তাই নয়, ম্যাচের সময়ের বাইরে সার্বক্ষণিক মাঠের ভেতরও একটি টিম থাকবে। যারা উইকেট পাহাড়া দেবে। পিচ যেনো কেউ নষ্ট করতে না পারে সেলক্ষ্যেই এমন সিদ্ধান্ত।

Scroll to Top