সিলেটে আশঙ্কাজনক হারে করোনা রোগীর বৃদ্ধি, প্রতিদিনই মৃত্যু

Sylhet

প্রতিদিনই সিলেট বিভাগে আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা রোগী। প্রতিদিনই ঘটছে একাধিক মৃত্যু। ইতোমধ্যে সিলেটের চার জেলাকেই করোনার ‘রেড জোন’ ঘোষণা করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় এ বিভাগে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ জন। আক্রান্ত ৬৪ জনের সবাই সিলেট জেলার বাসিন্দা। অপরদিকে, গতদিনে মৃত্যু হয়েছে তিনজনের। এর মধ্যে দুইজন সিলেটের ও অপরজন সুনামগঞ্জের।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর দৈনিক প্রতিবেদন অনুযায়ী- আজ রবিবার (৭ জুন) সকাল ৮টা পর্যন্ত বিভাগে মোট আক্রান্তের সংখ্যা ১৪৭৭। এর মধ্যে সিলেট জেলায় ৮৪৭, সুনামগঞ্জে ২৭০, হবিগঞ্জে ২০৮ ও মৌলভীবাজার জেলায় ১৫২ জন। এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১৫ জন। এর মধ্যে সিলেটে ২, সুনামগঞ্জে ৪, হবিগঞ্জে ৩ ও মৌলভীবাজারে ৬ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর প্রতিবেদন সূত্রে আরও জানা গেছে, গত ১০ মার্চ হতে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৩৪৬৫ জনকে এবং কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১১৯৮৩ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন ১৪৮২ জন। এর মধ্যে সিলেটে ৬৭৫, সুনামগঞ্জে ৩৪০, হবিগঞ্জে ১৫৪ ও মৌলভীবাজারে ৩১৩ জন।

এ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টাইনে আছেন বিভাগের ২৫১ জন। এর মধ্যে সিলেটে ৭৭, সুনামগঞ্জে ৩২, হবিগঞ্জে ১২০ ও মৌলভীবাজারে ২২ জন। তারা সংশ্লিষ্ট জেলা ও উপজেলা হাসপাতাল এবং স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসাধীন। অপরদিকে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিলো আরো ৩ জনের প্রাণ। এ নিয়ে সিলেট বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৪। এর মধ্যে শুধু সিলেট জেলায় ২৫, সুনামগঞ্জে ৩, হবিগঞ্জে ২ ও মৌলভীবাজারে ৪ জন।