শ্রীমঙ্গলে ‘শিশু ও নারী উন্নয়ন’ বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্টিত

অরবিন্দ দেব,(মৌলভীবাজার প্রতিনিধি): শ্রীমঙ্গলে ‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামুলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের জিওবি খাতের আওতায় নেতৃস্হানীয় ব্যক্তিবর্গদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মৌলভীবাজার জেলা তথ্য অফিসের ব্যবস্হাপনায় ও শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের সহযোগিতায় এই ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

ওরিয়েন্টেশন কর্মশালায় সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার জনাব নজরুল ইসলাম। মৌলভীবাজার জেলা ভারপ্রাপ্ত তথ্য কর্মকর্তা মো. আব্দুছ ছাত্তার এর সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি ছিলেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব।

কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে উপস্হিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. জসিম উদ্দিন ও শ্রীমঙ্গল উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আলী তানভীর হক রাহাত।

ওরিয়েন্টেশন কর্মশালায় নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশু ও নারী অধিকার, শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্হ্য, নারীর ক্ষমতায়ন, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, নিরাপদ মাতৃত্ব, বাল্যবিবাহ, জন্ম নিবন্ধন, নিরাপদ সড়ক, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ ও করোনা ভাইরাসের সংক্রমনরোধ প্রভৃতি বিষয়ে কর্মশালায় বিস্তারিত আলোকপাত করা হয়।

Orientation Workshop in Sreemangal

পরে মুক্ত আলোচনায় অংশ নেন উপজেলা ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, ভারপ্রাপ্ত সম্পাদক ইমাম হোসেন সোহেল, স্বর্ণপদকপ্রাপ্ত সাংবাদিক আতাউর রহমান কাজল, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী, এমসিডা’র প্রধান নির্বাহী তহিরুল ইসলাম মিলন, আশীদ্রোন ইউপি চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহেদা আক্তার প্রমুখ।