শ্রীমঙ্গলে দুর্গা পূজায় ছুটির দাবি জানিয়ে মানববন্ধন ও প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান

Sreemangal

অরবিন্দ দেব, (মেীলভীবাজার প্রতিনিধি): সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা। এই পূজায় তিন দিনের সরকারি ছুটির দাবি জানিয়ে শ্রীমঙ্গলের সনাতনী সংগটনের পক্ষ থেকে মানববন্ধন ও পদযাত্রা শেষে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এর নিকট মাননীয় প্রধানমন্ত্রীর বরাবরে স্মারক লিপি প্রদান করা হয়।

রবিবার সকাল ১১ টায় শ্রীমঙ্গল জগন্নাথ দেবের আখড়া হতে পদযাত্রা করে শহরের চৌমুহনায় মানববন্ধন অনুষ্টিত হয়। মানববন্ধনে মানবাধিকার কর্মী ও সাংবাদিক এস কে দাশ সুমন প্রধানমন্ত্রীর নিকট দাবি জানিয়ে বলেন, দুর্গা পূজা হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। হিন্দু সম্প্রদায়ের সদস্যরা পরিবার পরিজনের সঙ্গে মিলিত হওয়ার জন্য সারাবছর এই দিনগুলো জন্য অপেক্ষায় থাকে।

কিন্তু দুঃখের বিষয়, দুর্গা পূজায় ৫ দিনের ধর্মীয় আনুষ্ঠানিকতা থাকলেও সরকারিভাবে মাত্র এক দিনের ছুটি থাকে, সেটাও বিজয়া দশমীর দিন। যার ফলে কারো পক্ষেই পরিবার পরিজনের সাথে ধর্মীয় কার্যক্রমে অংশগ্রহণ করার সুযোগ থাকে না। সাংস্কৃতিক কর্মী নিতেশ সুত্রধর বলেন, হিন্দু সম্প্রদায়ের দীর্ঘ দিনের দাবি দুর্গা পূজায় ৩ দিনের ছুটির দাবিটি উপেক্ষিত। তাই আমরা আশা করছি, আমাদের প্রাণের দাবি আসন্ন দুর্গা পূজার আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাহী আদেশে ৩ দিনের ছুটি ঘোষণা করে হিন্দু সম্প্রদায়ের পাশে থাকবে।

sreemangal Sylhet

এছাড়াও বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর শ্রীমঙ্গল উপজেলা শাখার সহ সভাপতি বিকাশ রঞ্জন দেব, মাস্টার পাড়া পূজা সংসদের সম্পাদক ফনি ভূষন রায় চৌধুরী, টিএসএস এর সম্পাদক সৌরভ আদিত্য সবুজবাগ যুব দুর্গা পূজা সংসদের সম্পাদক লিটন ধাম, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আশীদ্রোন ইউনিয়নে এর সম্পাদক রাজিব শর্মা, সাংস্কৃতিক কর্মী কৌশিক ভট্রাচার্য, বৈদিক সেবা সংস্থার মুখপাত্র অপিক দেব, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ মৌলভীবাজার জেলা শাখার সদস্য সুমন দাশ, পরম যুব সংঘের সাধারণ সম্পাদক দিগ্বি জয় রায় আকাশ। উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট শ্রীমঙ্গল উপজেলা শাখা, পৌর শাখা ও ছাত্র মহাজোট এর কর্মী বৃন্দ।