করোনাঃ সিলেটে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ১১৩

Sylhet

উত্তর-পূর্ব বাংলাদেশের প্রধান শহর সিলেটে যেন থেমে থেমে আক্রামণ করছে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস। একদিন মৃত্যুহীন, তো অন্যদিন পাঁচ জনের প্রাণ সংহারের ঘটনা ঘটেই চলেছে।

আজ বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় কেড়ে নিলো আরও পাঁচ প্রাণ। আক্রান্ত হয়েছেন আরও ১১৩ জন। আর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩০৬ জন। এর মধ্যে ১৩ জনের অবস্থা সংকটাপন্ন। তারা সিলেটে করোনার ডেডিকেটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

নতুন করে করোনা আক্রান্ত ১১৩ জনের ১৫ জন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এবং সিলেট জেলায় ৭০ জন, সুনামগঞ্জ চার জন, হবিগঞ্জ ১০ ও শনাক্তদের মধ্যে মৌলভীবাজার ১৪ জন।

গত ২৪ ঘণ্টায় নিহতদের চার জন সিলেটের ও এক জন সুনামগঞ্জের। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩২০ জনে। এর মধ্যে সিলেট জেলার ২৪৯ জনের, সুনামগঞ্জের ও মৌলভীবাজারের ২৬ জন করে এবং হবিগঞ্জের ১৮ জন।

সিলেটে করোনার বিশেষায়িত ১০০ শয্যার শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. চয়ন রায় বলেন, বৃহস্পতিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় সুনামগঞ্জের ষাটোর্ধ্ব এক বৃদ্ধ মারা গেছেন। এছাড়া ২৪ ঘণ্টায় আরও চার জন মারা গেছেন। আজ (বৃহস্পতিবার) দুপুর পর্যন্ত হাসপাতালে ৮৬ জন ভর্তি রয়েছেন। তন্মধ্যে ৫১ জন করোনা আক্রান্ত। বাকিরা উপস্বর্গ নিয়ে চিকিৎসা নিচ্ছেন। আর আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ১৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারি পরিচালেকের দায়িত্বে থাকা ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, বিভাগে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩০৬ জন। এর মধ্যে সিলেটে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২৮৭ জন, সুনামগঞ্জে চার, হবিগঞ্জে ১৩ ও মৌলভীবাজারে দুই জন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট কার্যালয়ের তথ্যমতে, গত এক বছরে বিভাগের চার জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৯৪৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৯৪১ জন। আর মৃত্যু হয়েছে ৩২০ জনের।