মৌলভীবাজার শিক্ষক সমাবেশে অধ্যক্ষ মো. সেলিম ভূইয়াঃ “চাকরি জাতীয়করণ করেই ঘরে ফিরবো”

গত ১৯ অক্টোবর সকাল ১১.৩০টায় শিক্ষক-কর্মচারী ঐক্যজোট মৌলভীবাজার জেলার উদ্যোগে আয়োজিত ত্রি-বার্ষিক প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ মো. সেলিম ভূইয়া বলেন, বেসরকারি শিক্ষক কর্মচারীদের চাকরি জাতীয়করণ করেই ঘরে ফিরবো। বেসরকারি শিক্ষকদের চাকরির নিরাপত্তা, সামাজিক মর্যাদা ও অর্থনৈতিক বৈষম্য দূর করার আন্দোলনে সারা বাংলাদেশের শিক্ষকদের প্রাণের দাবি চাকরি জাতীয়করণের আন্দোলনকে সফলতার দ্বারপ্রান্তে নিতে সকল পর্যায়ের শিক্ষক কর্মচারীদের সহযোগিতা কামনা করছি।

বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষক কর্মচারী ঐক্যজোটের ভারপ্রাপ্ত মহাসচিব ও পিস এম্বাসেডর এবং মেহেরপুর জেলা বিএনপির সদস্য জাকির হোসেন বলেন ৯৭% শিক্ষাদান করে আসছে এদেশের বেসরকারি শিক্ষকেরা। একই সিলেবাসে, একই বোর্ডে পরীক্ষা, সমান পরিশ্রম করে থাকে বেসরকারি শিক্ষকেরা। কিন্তু সরকারি শিক্ষকদের সাথে তাদের বৈষম্য আকাশচুম্বী। তাদের চাকরির নিরাপত্তা, সামাজিক মর্যাদা এবং অর্থনৈতিক বৈষম্যও প্রকট। বেসরকারি শিক্ষকেরা কথায় কথায় চাকরিচ্যুত, ম্যানেজিং কমিটি দ্বারা লাঞ্চিত, এমনকি ছাত্র-ছাত্রী দ্বারাও লাঞ্চিত হচ্ছে। যেটা সভ্য সমাজে আদৌও কাম্য নয়। নকল করতে বাধা দেওয়ায় দেশের বিভিন্ন অঞ্চলের শিক্ষকেরা ছাত্র-ছাত্রীদের অভিভাবক দ্বারা লাঞ্চনার শিকার ও চাকরিচ্যুত হচ্ছে হাজার হাজার শিক্ষক কর্মচারী।

কেবলমাত্র চাকরি জাতীয়করণের মাধ্যমেই এই সমস্যার সমাধান সম্ভব। এখন সময়ের দাবি চাকরি জাতীয়করণ। মৌলভীবাজারে শিক্ষক সমাবেশে অধ্যক্ষ মো. সেলিম ভূইয়া বলেন, স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানে দীর্ঘদিনযাবত সরকার এমপিও প্রদান বন্ধ রেখেছে। ননএমপিও শিক্ষকেরা সমাজে অবহেলা এবং বঞ্চনার শিকার হচ্ছেন। আগামী ৩০ অক্টোবরের মধ্যে চাকরি জাতীয়করণ করা না হলে শিক্ষক সমাজ রাজপথে নেমেই দাবি আদায় করে ছাড়বে।

সরকার শিক্ষকদের ন্যায়সঙ্গত দাবিকে সম্মান জানিয়ে চাকরি জাতীয়করণ করবে এই আমাদের প্রত্যাশা। বাংলাদেশ শিক্ষক সমিতি মৌলভীবাজার জেলা শাখার সভাপতি মো. ফজলুল হক-এর সভাপতিত্বে ও মো. ফয়জুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব মো. জাকির হোসেন, অধ্যক্ষ নিজাম উদ্দিন তরফদার, অধ্যক্ষ আব্দুর রহমান, অধ্যাপক ফরিদ উদ্দিন, স্থানীয় শিক্ষক নেতা মো. শিহাবুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময় : ০০৫৮ ঘণ্টা, ২০ অক্টোবর,  ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ