Banglalink vs Robi

এক নেটওয়ার্কে রবি ও বাংলালিংক

নেটওয়ার্ক সেবার পরিধি বাড়াতে দেশের অন্যতম দুই মুঠোফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড ও বাংলালিংক নিজেদের নেটওয়ার্ক অবকাঠামো পরস্পরের সঙ্গে ভাগাভাগি করবে। এ জন্য সম্ভাব্যতা যাচাইয়ের লক্ষ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে তারা।

আজ শুক্রবার বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস-২০২৪ উপলক্ষে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে এ চুক্তি স্বাক্ষর হয়। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছিল। চুক্তির বিষয়টি আজ রবি ও বাংলালিংকের এক যৌথ বিবৃতিতে জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, এই উদ্যোগ দেশের টেলিযোগাযোগ ব্যবস্থায় পরিবর্তন আনবে। তাদের প্রথম পদক্ষেপ হবে নেটওয়ার্ক শেয়ারিংয়ের বিষয়ে প্রযুক্তিগত ও আর্থিক সম্ভাব্যতা যাচাই করা। প্রয়োজনীয় নীতিগত পরিবর্তন ও নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন পাওয়ার পর নেটওয়ার্ক অবকাঠামোর যৌথ ব্যবহার শুরু হবে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলালিংক ও রবির মধ্যে এই যৌথ উদ্যোগ নতুন উদ্ভাবনকে উৎসাহিত করবে। পাশাপাশি, এটি দেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন কর্মকাণ্ডে দেশের সম্পদের সুষ্ঠু ব্যবহারকেও উৎসাহ দেবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন, বিটিআরসির চেয়ারম্যান মো. মহিউদ্দিন আহমেদ, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্জাহান মাহমুদ, বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অস, রবি আজিয়াটা লিমিটেডের চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম, বাংলালিংকের চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান।

Scroll to Top