বিশ্বে করোনার ছোবলে মৃতের সংখ্যা ১ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে

করোনা ভাইরাসের তাণ্ডবে বেসামাল গোটা বিশ্ব। এই ভাইরাসের বিষাক্ত ছোবলে প্রতিদিনই লাফিয়ে লাফি বাড়ছে মৃতের সংখ্যা। প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা এক লাখ ৭০ হাজার ছাড়িয়েছে।

আন্তর্জাতিক জরিপকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে এ খবর জানা যায়, গোটা বিশ্বে এখন করোনা আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৭১ হাজার ৯৩০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৪৫ হাজার ১১০ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া মহামারি এ ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

ইতালিতে কমতে শুরু করেছে নতুন করে করোনা রোগীর সংখ্যা। চীনে নতুন করে ১১ জনের মৃত্যু শনাক্ত করা হয়েছে। চীনা স্বাস্থ্য কমিশন বলছে, মারা যাওয়া সবাই বাইরের দেশ থেকে আগত।

বর্তমানে বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৭ লাখ ৮৬ হাজার ৫৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪২ হাজার ২০১ জনের। মৃতের তালিকার দ্বিতীয়তে রয়েছে ইউরোপের দেশ ইতালি। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৪ হাজার ১১৪ জনের। আর আক্রান্ত হয়েছে এক লাখ ৮১ হাজার ২২৮ জন। তৃতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ২০ হাজার ৮৫২ জন। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ২১০ জন।

হংকংয়ে আরও জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। সোমবার প্রথবারের মত দেশটিতে নতুন করে কোনও করোনায় আক্রান্তের সংখ্যা রেকর্ড করা হয়নি।