ভারতে তাবলিগিদের খোঁজ দিলেই পুরস্কার

এখন প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। করোনার প্রকোপে ভারতজুড়ে চলছে লকডাউন। আর এই লকডাউনের মধ্যে গা ঢাকা দিয়ে আছেন দিল্লির তাবলিগ জামাতে অংশগ্রহণকারী কয়েকজন সদস্য। তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে পুলিশ। সেই সাথে আত্মগোপন করে থাকা এসব তাবলিগী সদস্যদের খোঁজ দিলেই ১০ হাজার রুপি পুরস্কারের ঘোষণা দিয়েছে পুলিশ।

বারবার অনুরোধ সত্ত্বেও দিল্লি থেকে ফেরার দিন পনেরো পরেও ওই তাবলিগ জামাতের সদস্যরা করোনা পরীক্ষার জন্য পুলিশের দ্বারস্থ হননি। উল্টো পুলিশের নজর এড়াতে, আত্মগোপন করে রয়েছেন। এ ঘটনার জের ধরে আর্থিক পুরস্কারের ঘোষণা দেওয়া হল।

কানপুর রেঞ্জের আইজি মহিত আগরওয়াল বলেন, এখনও সময় আছে। নিজে থেকে ওরা এসে যদি পুলিশকে সহযোগিতা করে, তো ভালো। না হলে, কড়া শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা হবে।

দেশজুড়ে করোনার লকডাউন শুরু হওয়ার আগে সব নিষেধাজ্ঞা অমান্য করে দিল্লিতে তাবলিগ জামাত অনুষ্ঠিত হয়। দেশ-বিদেশ থেকে তাবলিগি সদস্যরা ওই সমাবেশে যোগ দেন। এই তাবলিগ জামাত থেকে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন অনেকজন মানুষ। সেই সাথে করোনায় প্রাণহানি হয়েছে অনেকের। এরই মধ্যে এই সংগঠনের প্রধানকে গ্রেফতার করেছে পুলিশ।

Scroll to Top