ব্রিটেনে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনায় আরও ৮১৩ জনের মৃত্যু

ব্রিটেনে বেড়েই চলেছে মহামারী করোনায় মৃত্যুর সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে আরও ৮১৩ জনের। এর আগে শুক্রবার মৃত্যু হয়েছিল ৬৮৪ জনের। মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২০৩১৯ জনে।

করোনায় এই মৃত্যুর পরিসংখ্যান শুধু যারা হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। ধারণা করা হচ্ছে, বাড়ি-ঘরে এবং কেয়ার হাউজে আরও ৭ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

এদিকে দেশটিতে করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৯১৩ জন। শুক্রবার আক্রান্ত হয়েছিল ৫৩৮৬। বৃহস্পতিবার ৪৫৮৩ জন। গত বুধবার ছিল ৪৪৫১ জন। মোট আক্রান্তের সংখ্যা হচ্ছে ১ লাখ ৪৮ হাজার ৩৭৭ জন।

বিবিসি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ব্রিটেনের ইংল্যান্ডে মৃত্যুবরণ করেছে ৭১১ জন। স্কটল্যান্ডে মৃত্যুবরণ করেছে ৪৭। ওয়েলসে ২৩ জন এবং উত্তর আয়ারল্যান্ড এখনো তাদের মৃত্যুর খবর প্রকাশ করেনি। এই হিসেবে দেখা যায় মৃত্যুবরণ করেছে ৭৮১ জন।

ডিপার্টমেন্ট অফ হেলথ এন্ড স্যোশাল কেয়ার\’র দেয়া তথ্য মতে, বৃহস্পতিবার মৃত্যুবরণ করেছিল ৬১৬ জন। বুধবার মৃত্যুবরণ করেছিল ৭৫৯। মঙ্গলবার ৬৬৫ জন। মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৯৫০৬ জন। তবে শুধু ইংল্যান্ডেই হাসপাতালে মৃত্যুবরণ করেছে ১৮,০৮৪ জন। স্কটল্যান্ডে ১২৩১ জন। ওয়েলসে ৭৭৪ জন। উত্তর আয়ারল্যান্ডের তথ্য পাওয়া যায়নি।