মিথ্যা বলায় সাংবাদিকের প্রশ্নবাণে জর্জরিত প্রেসিডেন্ট ট্রাম্প

trump

সাংবাদিকদের সাথে মিথ্যা বলায় প্রশ্নবাণে জর্জরিত হয়ে সংবাদ সম্মেলন ছেড়ে চলে গেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প। গত শনিবার নিউজার্সিতে নিজস্ব বেডমিনিস্টারে গলফ ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘটনা ঘটে। খবর সিএনএনের।

ডোনাল্ড ট্রাম্প বলেন, ভেটেরানস চয়েস প্রোগ্রাম তিনি পাস করেছিলেন। আদতে সাবেক সেনা কর্মকর্তাদের চিকিৎসা সহায়তা–সংক্রান্ত এই বিলটি সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা পাস করেছিলেন। কিন্তু ট্রাম্প অবলীলায় এই বিল পাসের কৃতিত্ব নিজের বলে দাবি করেন।

এই একই মিথ্যা ১৫০ বারের বেশি ট্রাম্প বলেছেন। বিষয়টি এক সাংবাদিক ধরিয়ে দিলে ট্রাম্প আর কালক্ষেপণ না করে দ্রুত সংবাদ সম্মেলন ছেড়ে চলে যান।

সাংবাদিকদের সামনে ট্রাম্প জোর গলায় দাবি করেন, দশকের পর দশ চেষ্টা করেও যুক্তরাষ্ট্রের কোনো প্রেসিডেন্ট ভেটেরানস চয়েজ প্রোগ্রাম পাস করতে পারেননি। কিন্তু আমরা করেছি।

কিন্তু সিবিএস নিউজের হোয়াট হাউস প্রতিনিধি পলা রেইড প্রশ্ন করেন, ‘ভেটেরানস চয়েস প্রোগ্রাম পাস করেছেন বলে আপনি বারবার দাবি করছেন কেন? এটি ২০১৪ সালে পাস হয়েছিল। আপনার এই বিবৃতি মিথ্যা।’

পলা রেইডের এই বক্তব্যের পর ডোনাল্ড ট্রাম্প কিছুক্ষণ চুপ করে থেকে বলেন, ‘ঠিক আছে। সবাইকে ধন্যবাদ।’ এটাই ছিল শনিবারের সংবাদ সম্মেলনে ট্রাম্পের শেষ কথা। তারপর তিনি সংবাদ সম্মেলন থেকে চলে যান।