না ফেরার দেশে চলেই গেলেন রশিদ খানদের সতীর্থ

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) এক টুইট বার্তায় মঙ্গলবার নিশ্চিত করেছে, আফগানিস্তানের শীর্ষস্থানীয় ডানহাতি ব্যাটসম্যান নাজিব তারাকাই ২৯ বছর বয়সেই এক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মারা গেছেন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন তিনি। ডাক্তাররা চেষ্টার ত্রুটি রাখেননি। কিন্তু ফেরানো গেলো না নাজিব তারাকাইকে। সড়ক দুর্ঘটনার পর চার দিন ধরে কোমায় থেকেই চলে গেলেন আফগানিস্তানের এই ক্রিকেটার।

গত শুক্রবার আফগানিস্তানের জালালাবাদ শহরে নানগারহারের পশ্চিমে একটি মুদিখানা দোকান থেকে বের হয়ে রাস্তা পার হওয়ার সময় একটি প্রাইভেট কারের ধাক্কায় মারাত্মক আহত হয়েছিলেন নাজিব। সেদিনই নানগারহারের এক হাসপাতালে অস্ত্রোপচার করা হয় নাজিবের। কিন্তু কোমা থেকে নাজিব বেরিয়ে আসতে পারেননি। উন্নত চিকিৎসার চেষ্টা করেও আফগান ক্রিকেট বোর্ড ব্যর্থ। বাঁচানো গেল না নাজিবকে।

এই ব্যাটসম্যান আফগানিস্তানের হয়ে খেলেছেন ১টি ওয়ানডে ও ১২টি টি-টোয়েন্টি ম্যাচ। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে অভিষেক। কাকতলীয়ভাবে শেষ ম্যাচটিও খেলেছেন বাংলাদেশের বিপক্ষে। গত বছরের সেপ্টেম্বরে, মিরপুরের হোম অব ক্রিকেটে।

২৪টি প্রথম শ্রেণির ম্যাচে নাজিব করেছেন ২ হাজার ৩০ রান, সর্বোচ্চ রান ২০০। গড় ৪৭.২০। অফ স্পিনে নিয়েছেন ২১ উইকেট। সড়ক দুর্ঘটনা মাত্র ২৯ বছর বয়সেই কেড়ে নিল আফগানিস্তানের শীর্ষস্থানীয় ডানহাতি ব্যাটসম্যানকে!

: ক্রিকইনফো