নেতানিয়াহুবিরোধী বিক্ষোভে ফের উত্তাল ইসরায়েল

প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে ফের ব্যাপক বিক্ষোভ করেছে ইসরায়িলিরা। দেশটির রাজধানী তেলআবিবসহ অন্যান্য শহরেও তার বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল অবস্থা বিরাজ করছে।

জানা গেছে, করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যর্থতা, দুর্নীতি ও অর্থনৈতিক অব্যবস্থাপনার অভিযোগ এনে তেলআবিবে অনুষ্ঠিত বিক্ষোভে অংশ নেয় হাজার হাজার মানুষ। এছাড়াও জেরুজালেম ও হাইফাসহ ইসরায়েলের বড় শহরগুলোতেও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

দেশটির গণমাধ্যম জানায়, প্রধানমন্ত্রী নিয়াহুর বাসভবনের সামনে ব্যালফোর স্ট্রিটে জড়ো হয় দুই হাজার মানুষ। বিক্ষোভ থেকে ফেরার পথে পুলিশকে উত্যক্ত করার অভিযোগে অন্তত সাত বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়।

এছাড়া তেলআবিবের রাবিন স্কয়ারেও চার বিক্ষোভকারীকে আটক করে পুলিশ। এছাড়াও তেলআবিব ও রামাত হাসারুনের মধ্যবর্তী জায়গায় বিক্ষোভরতদের ব্যানার ছিনিয়ে নেয়া ও তাদের উপর ডিম নিক্ষেপের অভিযোগ পাওয়া গেছে।

উল্লেখ্য, করোনা সংক্রমণের পর থেকেই ইসরায়েলে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বিক্ষোভ শুরু হয়। তার বিরুদ্ধে করোনা ঠেকাতে ব্যর্থতা, দুর্নীতি ও অর্থনৈতিক অব্যবস্থাপনার অভিযোগ রয়েছে।
: জেরুজালেম পোস্ট