আমেরিকায় নির্বাচনঃ ট্রাম্প-বাইডেন কারও হাতেই নিরাপদ নয় আমেরিকা!

Trump-Biden

আমেরিকায় আগামী ৩ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রেসিডেন্ট নির্বাচন। এবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ক্ষমতাসীন রিপাবলিকান পার্টির প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেন। তবে প্রধান এই দুই দলের মনোনীত এই দুই প্রার্থীর কারও হাতেই নাকি নিরাপদ নয় বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর এই রাষ্ট্র!

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, জো বাইডেন ক্ষমতায় এলে আমেরিকা চীন ও রাশিয়ার হাতে চলে যাবে। নির্বাচনে ঝুলন্ত অঙ্গরাজ্য পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের চারটি সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে তিনি এমন অভিযোগ করেন।

অন্যদিকে আরেক ঝুলন্ত অঙ্গরাজ্য মিশিগানে প্রচারণা চালিয়েছেন বাইডেন। বারাক ওবামাকে সঙ্গে নিয়ে প্রচারণায় তিনি বলেন, ট্রাম্পের মতো অস্বাভাবিক মানুষের হাতেই আমেরিকা নিরাপদ নয়।
মূল প্রতিদ্বন্দ্বী এই দুই প্রার্থীর অভিযোগকে সারমর্ম করলে দাঁড়ায়- ট্রাম্প ও বাইডেন কারও হাতেই নিরাপদ নয় আমেরিকা।

সেই সঙ্গে নির্বাচনী প্রচারণায় দেশ বিক্রির অভিযোগও উঠছে।

শনিবার ৩১ অক্টোবর মিশিগানে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাকে নিয়ে প্রচারণা চালালেন ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন। তারা বলেন, ট্রাম্প কোনওভাবেই আমেরিকার যোগ্য প্রেসিডেন্ট নন। তিনি আমেরিকাকে ডুবাচ্ছেন।

অপরদিকে পেনসিলভেনিয়ায় তুমুল প্রচারণা চালিয়েছেন রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, করোনা থেকে সুস্থ হয়ে নিজেকে অনেক তরুণ মনে হচ্ছে তার। তিনি অভিযোগ করেছেন রাশিয়া-চীনের সাথে সম্পর্কের কারণে যুক্তরাষ্ট্রের ক্ষতি করবেন বাইডেন।

এদিন ট্রাম্পের প্রতিটি সমাবেশে বিপুল সংখ্যক লোক সমাগম হয়।

এদিকে, উইসকনসিনে ও পেনসিলভেনিয়ায় আবারও একাই প্রেসিডেন্টের পক্ষে প্রচারণা চালিয়েছেন ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প।