ইসরায়েলে হামাসের রকেট হামলায় ভারতীয় নারীসহ নিহত ৬

তেল আবিব ও এর আশপাশে ১৩০টি রকেট দিয়ে হামলা চালিয়েছে হামাস। ছবি : এএফপি

ইসরায়েলে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের রকেট হামলায় ৬ জন নিহত হয়েছেন। নিহত ৬ জনের মধ্যে একজন ভারতীয় নারীও রয়েছেন। গতকাল মঙ্গলবার রাতে চালানো রকেট হামলায় ইসরায়েলের লোদ শহরে ২জন নিহত হলে পরবর্তীতে সংখ্যাটি বেড়ে দাঁড়ায় ৬ জনে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, মঙ্গলবার রাতে অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ফের ইসরায়েল অভিমুখে রকেট হামলা চালায় হামাস। এসব রকেটের কয়েকটি ইসরায়েলি শহর লোদে আঘাত করলে স্থানীয় এক নারী ও তার সাত বছর বয়সী শিশু সন্তান নিহত হন। শহরটি আল-লিদ নামেও পরিচিত বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, এর মাধ্যমে গত তিন দিনে হামাসের রকেট হামলায় নিহত ইসরায়েলিদের সংখ্যা বেড়ে ৬ জনে দাঁড়িয়েছে। এদিকে রকেট হামলার পর লোদ শহরে ইসরায়েল জরুরি অবস্থা জারি করেছে।

হামাসের সামরিক শাখা আল-কাসাম ব্রিগেড এক বিবৃতিতে জানিয়েছে, “আমরা আমাদের প্রতিশ্রুতি রক্ষা করেছি… গাজার আবাসিক এলাকায় শত্রুর হামলার জবাবে আমরা তেল আবিব ও এর আশপাশে ১৩০টি রকেট দিয়ে এ যাবতকালের বৃহত্তম হামলা চালিয়েছি।”

এদিকে হামাসের রকেট হামলায় নিহত হয়েছেন ভারতীয় এক নারী। কাজের সূত্রে তিনি ইসরায়েলে বসবাস করতেন। নিহত ওই নারীর পরিবারের সদস্যদের বরাত দিয়ে একথা জানিয়েছে ভারতীয় সংবাদসংস্থা পিটিআই।

৩১ বছর বয়সী নিহত ওই নারীর নাম সৌম্য। তিনি ইসরায়েলের আশকেলন শহরে বসবাস করতেন। মঙ্গলবার স্বামীর সঙ্গে ভিডিওকলে কথা বলার সময় হামাসের ছোঁড়া রকেট তার বাড়িতে আঘাত হানে এবং ঘটনাস্থলেই তিনি নিহত হন।

নিহত সৌম্যর বাড়ি ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায়। গত সাত বছর ধরে তিনি ইসরায়েলের একটি বাড়িতে গৃহকর্মীর কাজ করতেন।

সংবাদ সূত্রঃ আল জাজিরা