সারা বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩৮ লাখ

death in corona

গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করনাভাইরাসে সাড়ে ছয় হাজার মানুষের প্রাণহানি ঘটেছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৭ হাজার ২৫২ জন। এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ কোটি ৭০ লাখ ৩০ হাজার ৬৮৭ জন এবং মৃত্যু হয়েছে মোট ৩৮ লাখ ২৭ হাজার ৭৩৭ জনের।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ লাখ ১৫ হাজার ২৩২ জন। এছাড়া করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪৩ লাখ ৩৫ হাজার ২৩৯ জন। এরপরেই রয়েছে ভারত। আক্রান্ত হয়েছে ২ কোটি ৯৫ লাখ ৭০ হাজার ৩৫ জন। মারা গেছে ৩ লাখ ৭৭ হাজার ৬১ জন। তৃতীয় অবস্থানে আছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪ লাখ ৮৮ হাজার ৪০৪ জন। আক্রান্ত হয়েছে ১ কোটি ৭৪ লাখ ৫৪ হাজার ৮৬১ জন। তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স, পঞ্চম স্থানে তুরস্ক, ষষ্ঠ স্থানে রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম আর্জেন্টিনা এবং দশম স্থানে রয়েছে কলম্বিয়া।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩২তম। দেশে এখন পর্যন্ত ৮ লাখ ২৯ হাজার ৯৭২ জনের করোনা শনাক্ত হয়েছে।এর মধ্যে মারা গেছেন ১৩ হাজার ১৭২ জন।