বাংলাদেশি কিশোয়ার মাস্টারশেফ অস্ট্রেলিয়া মাতালেন পান্তা ভাত-আলুভর্তায়

বাংলাদেশি কিশোয়ার চৌধুরী

পান্তাভাত ও আলুভর্তা পরিবেশন করে রান্না বিষয়ক জনপ্রিয় রিয়েলিটি শো মাস্টারশেফ অস্ট্রেলিয়ায় তৃতীয় স্থান অধিকার করেছেন বাংলাদেশি কিশোয়ার চৌধুরী। ওই প্রতিযোগিতায় প্রথম হয়েছেন জাস্টিন নামের আরেক প্রতিযোগী। ফাইনাল অনুষ্ঠান আয়োজিত হয় দুদিন ধরে। এতে প্রথম দিনে কিশোয়ার রান্না করেন ‘স্মোকড ওয়াটার রাইস, আলু ভর্তা ও সার্ডিন’। এটি বাঙালির কাছে পরিচিত পান্তা-ভাত, আলু ভর্তা আর সার্ডিন মাছ ভাজি। আর এতেই বিচারকদের মন জয় করে নিয়েছেন তিনি।

অনুভূতি বলতে গিয়ে কিশোয়ার অনুষ্ঠান চলাকালীন বলেন, প্রতিযোগিতায় এমন রান্না সত্যিই চ্যালেঞ্জের। সাধারণ রেস্টুরেন্টে এমন রান্না হয় না। কিন্তু বাঙালির কাছে এটা পরিচিত রান্না। বাংলাদেশি খাবার রেধে তিনি তৃপ্ত বলেও জানান কিশোয়ার। মাস্টারশেফ অস্ট্রেলিয়া’র ফাইনাল রেজাল্টের আগেই লাখ লাখ বাঙালির মন জয় করে নিয়েছেন তিনি। ফেসবুক-টুইটার-ইনস্টাগ্রামসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়ে গেছেন কিশোয়ার।

এর আগেও তিনি লাউ চিংড়ি, বেগুন ভর্তা, খিচুড়ি, মাছ ভাজা, আমের টক, খাসির রেজালা পরিবেশন করেছেন মাস্টারশেফ অস্ট্রেলিয়ার মতো আন্তর্জাতিক বেশ কয়েকটি প্রতিযোগিতায়।

সংবাদ সূত্রঃ বিবিসি