ইসরাইলি সেনার গুলিতে নিহত ফিলিস্তিনি কিশোর

ফিলিস্তিনের পশ্চিম তীরে অবৈধ বসতি স্থাপনের প্রতিবাদে ইসরাইলি সেনাদের সঙ্গে সংঘর্ষের সময় গুলিবিদ্ধ এক ফিলিস্তিনি কিশোরের মৃত্যু হয়েছে। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা গত শনিবার এ তথ্য জানিয়েছে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের জানিয়েছে, ফিলিস্তিনের বেইতা গ্রামে বিক্ষোভে গুলিবিদ্ধ হন ১৭ বছর বয়সী মোহাম্মদ মুনির আল-তামিমি। বিক্ষোভের এক দিন পর গুলিবিদ্ধ আল-তামিমি হাসপাতালে মারা যান।

রেড ক্রিসেন্ট জানিয়েছে, সংঘর্ষে ৩২০ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। তাদের ২১ জন আগুনে আহত হয়েছেন, ৬৮ জন রাবার বুলেটের আঘাতে এবং অনেকে কাঁদানে গ্যাসে আহত হয়েছেন।

এএফপির এক ফটোগ্রাফার বলেন, ‘সাম্প্রতিক মাসগুলোতে বেইতা একটি হটস্পটে পরিণত হয়েছে এবং সেদিন বিকেলে এখানে শত শত ফিলিস্তিনি জড়ো হয়েছিল।’

ইসরাইলের অবৈধ বসতি সম্প্রসারণের বিরুদ্ধে এই এলাকায় নিয়মিত বিক্ষোভ দেখা গেছে। ফিলিস্তিনরা তাদের দিকে পাথর নিক্ষেপ করার পরে সংঘর্ষের ঘটনা ঘটে বলে দাবি করেছে ইসরাইলি সেনাবাহিনী।

ইসরাইল জানিয়েছে, এ ঘটনায় তাদের দুই সেনা সামান্য আহত হয়েছে। পশ্চিম তীরে কয়েকশ ফিলিস্তিনি এই কিশোরের জানাজায় অংশ নিয়েছিল বলে ফিলিস্তিনি গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

সংবাদ সূত্রঃ আল জাজিরা