দিল্লিতে হিংস্র মুসলিমবিরোধী স্লোগান, এখনো কেউ গ্রেফতার হয়নি

বিজেপির একদল সমর্থক সম্প্রতি নয়াদিল্লির বিখ্যাত যন্তর মন্ত্ররে আয়োজিত বিক্ষোভে জড়ো হয়ে মুসলিমবিরোধী স্লোগান দেন। ভারতীয় পার্লামেন্ট ও সরকারি শীর্ষ কর্মকর্তাদের অফিসের কাছাকাছি ওই স্থানটি অবস্থিত। সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। মামলা হলেও কিন্তু এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, ভাইরাল হওয়া ভিডিওতে বিজেপি সমর্থকরা মুসলিমদের হত্যার স্লোগান দেন। পাশাপাশি বলেন, ভারতে থাকতে হলে সবাইকে ‘জয় শ্রী রাম’ বলতে হবে। ভারতীয় সুপ্রিমকোর্টের আইনজীবী ও বিজেপি দিল্লির সাবেক মুখপাত্র অশ্বিনী উপাধ্যায়ার নেতৃত্বে বিক্ষোভটি অনুষ্ঠিত হয়। তবে তিনি ভিডিওর ব্যাপারে কিছুই জানেন না বলে দাবি করেছেন। বলেন, মাত্র পাঁচ থেকে ছয় জন লোক স্লোগান দিয়েছেন, আর সেটাও মিছিলের পরে ছত্রভঙ্গ করার সময়।

অশ্বিনী উপাধ্যায়া বলেন, ঘটনাটি ঘটার সময় না আমি সেখানে ছিলাম, না এটা জানি কিংবা তাদেরকে (স্লোগানধারীরা) আমন্ত্রণ জানিয়েছে। আমি সেখান থেকে চলে আসার পরই এটা ঘটে থাকতে পারে। ভিডিওতে যাদের দেখা যাচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে হবে।

দিল্লি পুলিশ বলছে, অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে তারা একটি মামলা দায়ের করেছে এবং ভিডিওতে থাকা লোকদের শনাক্ত করার চেষ্টা করছে। কেনো এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি? এমন প্রশ্নের জবাবে সিনিয়র পুলিশ অফিসার দীপক যাদব বলেন, আমরা ভিডিওটি দেখছি এবং আসামিদের শনাক্ত করার চেষ্টা করছি। এটির একটি প্রক্রিয়া আছে।

সংবাদ সূত্রঃ এনডিটিভি