নাইজেরিয়ায় বহুতল ভবন ধস বহু হতাহত

নাইজেরিয়ায় একটি বহুতল ভবন ধসে পড়ায় অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে। ধ্বংসস্তুপের ভেতরে এখনও আটকা পড়ে আছে অন্তত ১০০ জন। আশঙ্কা করা হচ্ছে, এ ঘটনায় হতাহতের সংখ্যা বাড়তে পারে।

আল জাজিরা জানিয়েছে, স্থানীয় সময় সোমবার আইকোয়ি জেলায় ধসে পড়ে ওই ভবনটি। পরে একটি খননকারী যন্ত্র দিয়ে ২১ তলা ভবনটির সিমেন্টের স্লাবগুলো সরানোর চেষ্টা করা হয়।

ছয়জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন লাগোসের রাষ্ট্রীয় জরুরি ম্যানেজমেন্ট এজেন্সির জেনারেল ম্যানেজার ফেমিওকে-ওসানটিনতোলু।উদ্ধারকারীরা বলছে, ভবনটি যখন চূর্ণবিচূর্ণ হয়ে পড়ে তখন ভেতরে অনেক কর্মী আটকা পড়ে যায়। কিন্তু আটকে পড়াদের সঠিক সংখ্যা নিশ্চিত করতে পারেনি তারা। প্রত্যক্ষদর্শীদের মতে, অন্তত ১০০ জন নিখোঁজ রয়েছে।

ঘটনাস্থলে পৌঁছে কর্মকর্তারা জনসাধারণের ক্ষোভের মুখে পড়ে। তাদের অভিযোগ, ধসের কয়েক ঘণ্টা পরে উদ্ধার অভিযান শুরু করা হয়। ধ্বংসস্তুপ থেকে চারজনকে জীবিত উদ্ধার করা হয়েছে আর তিনজন স্বল্প আঘাতপ্রাপ্তকে চিকিৎসা দেওয়া হয়েছে।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি এমন দুর্ঘটনার পরে হাসপাতালসহ জরুরি সেবাগুলোকে উদ্ধার অভিযান দ্রুত করার আহ্বান জানিয়েছেন।

সংবাদ সূত্রঃ আল জাজিরা

Scroll to Top