আত্মঘাতী বিস্ফোরণে আবারও কাঁপল পাকিস্তান

পাকিস্তান আবারও রক্তাক্ত হল। আত্মঘাতী বোমা হামলায় পাকিস্তানের বেলুচিস্তানের বোলানে অন্তত ৯ জন পুলিশকর্মী নিহত এবং ১৩ জন আহত হয়েছেন। স্থানীয় পুলিশের মুখপাত্র ইজাজ আহমেদ বলেছেন, ‘বিস্ফোরণে প্যারামিলিটারি বেলুচিস্তান কনস্ট্যাবুলারির (বেলুচিস্তান পুলিশ, যারা বেশিরভাগ শহরে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করে) অন্তত নয়জন সৈন্য নিহত হয়েছে।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিস্ফোরণের একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে। পাকিস্তানের একটি সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, সোমবার পুলিশের একটি দল বালুচিস্তান প্রদেশের সিবি ও কাছি সীমান্তবর্তী বোলান এলাকা দিয়ে যাচ্ছিল। পুলিশের গাড়িটি কামব্রি সেতুর কাছে আসতেই বিস্ফোরণের ঘটনাটি ঘটে। ঘটনাস্থলেই ৯ পুলিশ কর্মীর মৃত্যু হয় বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

পাকিস্তানের একজন মুখপাত্র মেহমুদ খান নটিজাই বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘একজন মোটরসাইকেল আরোহী (আত্মঘাতী বোমা হামলাকারী) পেছন থেকে ট্রাকটিকে আঘাত করে।’

সৈন্যরা স্থানীয় এক ‘গবাদি পশুর প্রদর্শনী’ অনুষ্ঠান থেকে ফিরছিল। সেখানে তারা নিরাপত্তার দায়িত্বে ছিল বলে কর্মকর্তারা জানান। হাসপাতাল কতৃপক্ষ বলেছে, এই হামলায় কমপক্ষে সাত জন পুলিশ সদস্য আহত হয়েছেন। আহত পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে স্থানীয় একটি হাসপাতালে।

ঘটনার পিছনে পাক জঙ্গি সংগঠন তেহরিক-ই তালিবান পাকিস্তান (টিটিপি)- কে সন্দেহ করছে স্থানীয় প্রশাসন। তবে, এখনও পর্যন্ত কোনো সংগঠনের তরফ থেকে হামলার দায় স্বীকার করা হয়নি।

সংবাদ সূত্রঃ আলজাজিরা, রয়টার্স