পাকিস্তানে আফগান প্রদেশের ডেপুটি গভর্ণর অপহৃত

আফগানিস্তানের উত্তর পশ্চিমাঞ্চলের প্রদেশ কুনকারের ডেপুটি গভর্ণরকে পাকিস্তানের পেশোয়ার থেকে অপহরণ করা হয়েছে। খবর রয়টার্স।

রোববার (২৯ অক্টোবর) পেশোয়ার পুলিশ সূত্র এ অপহরণের ঘটনা সংবাদ মাধ্যমে জানায়। ডেপুটি গভর্ণর মোহাম্মদ নাবি আহমেদ তার ভাইকে নিয়ে পাকিস্তান গিয়েছিলেন। পেশোয়ারের এক রাস্তায় হেটে যাওয়ার সময় অজ্ঞাত কিছু ব্যক্তি নাবিকে গাড়িতে তুলে নিয়ে যায় বলে জানায় পেশোয়ার পুলিশ।

পরে নাবির ভাই পুলিশের কাছে অপহরণের ঘটনার বর্ণনা দেন। যদিও তিনি তার ভাইয়ের পরিচয় দেননি। পরে পুলিশ তদন্ত করে জানতে পারে নাবি আফগানিস্তানের একজন উচ্চপদস্থ কর্মকর্তা।

কুনার প্রদেশের গভর্ণরের মুখপাত্র আবদুল গানি মুসামেন গত শুক্রবার পেশোয়ার থেকে গভর্ণরের নিখোঁজ হবার বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরো জানান, গভর্ণর চিকিৎসার উদ্দেশ্যে পাকিস্তান গিয়েছেন।

প্রসঙ্গত, আফগানিস্তানের বিত্তশালীরা চিকিৎসাসহ নানা প্রয়োজনে প্রতিবেশী দেশ পাকিস্তানে যায়। অনেক আফগান নাগরিক পেশোয়ারে বসবাস করেন। আফগানিস্তানের অনেক প্রভাবশালী নিজেদের পরিবারের লোকজনের সাথে দেখা করতে বা ব্যবসায়ের কাজে প্রায়শই পাকিস্তানের এই পসতুন এলাকা সফরে আসেন।

পাকিস্তানের পুলিশের দাবি আফগান সরকার ডেপুটি গভর্ণরের আগমন সম্পর্কে আগে থেকে অবহিত না করার কারণে তাদের পক্ষে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়নি। পেশোয়ার পুলিশ নাবির অপহরণের কারণ খুজে দেখার জন্য কাজ করছে বলে জানিয়েছে।
আফগান তালেবান এ অপহরণের সাথে তাদের জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ২৮ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/সাদ