পাকিস্তানে শপিংমলে আগুন, নিহত ১১

পাকিস্তানের করাচিতে একটি শপিংমলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ১১ জন নিহত হয়েছেন। জিও টিভির খবরে বলা হচ্ছে, শপিংমলে এখনও বহু মানুষ আটকা পড়ে আছেন।

খবরে বলা হয়েছে, শনিবার করাচির রশিদ মিনহাস রোডে একটি বহুতল শপিং মলে আগুন লাগে। করাচির মেয়র মুর্তজা ওয়াহাব তার এক্স (টুইটার) অ্যাকাউন্টে নিহতের সংখ্যা নিশ্চিত করেছেন।

মেয়র জানিয়েছেন, কেএমসি ফায়ার ডিপার্টমেন্ট এখনও পর্যন্ত নিশ্চিত করেছে যে আগুনের ঘটনায় ৯ জন নিহত হয়েছে। শহরের বিভিন্ন হাসপাতালে আহতদের নেওয়া হচ্ছে। অনুসদ্ধান প্রক্রিয়া এখনও অব্যাহত রয়েছে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

ফায়ার ব্রিগেড কর্মকর্তারা জানিয়েছেন, শহরের ব্যস্ত এলাকায় আরজে শপিং মলের ভেতরে আটকে পড়া প্রায় ৫০ জনকে উদ্ধার করা হয়েছে। জিন্নাহ পোস্টগ্র্যাজুয়েট মেডিকেল সেন্টারের (জেপিএমসি) একজন মুখপাত্র বলেছেন যে, তারা নয়টি মৃতদেহ পেয়েছেন।

কর্মকর্তারা বলেছেন যে, আরো লোক এখনো সেখানে রয়েছে এবং তাদের নিরাপদে আনার চেষ্টা করা হচ্ছে। শপিং সেন্টারে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

খবরে বলা হয়েছে, আহতদের চিকিৎসার জন্য নিকটস্থ স্বাস্থ্যসেবা কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে। আহতদের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক বলে কর্মকর্তারা জানিয়েছেন। ভবন থেকে উদ্ধার হওয়া রউফ হামিদ জিও নিউজকে বলেন, এখনও অনেকে আটকা রয়েছেন।

তিনি বলেন, ‘অগ্নিকাণ্ডের সময় আমরা নিরাপদ কক্ষের দিকে ছুটে নিজেদের বাঁচিয়েছি। ধোঁয়া এতটাই তীব্র ছিল যে আমরা বুঝতে পারছিলাম না কী ঘটছে।’

সিন্ধুর তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী বিচারপতি (অব.) মকবুল বাকার ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রাণহানির জন্য দুঃখ প্রকাশ করেছেন। মুখ্যমন্ত্রী আগুন নিয়ন্ত্রণে জরুরি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন এবং আহতদের অবিলম্বে চিকিৎসা সহায়তা দেওয়ার জন্য বলেছেন।