রুশপন্থি সাবেক ইউক্রেনীয় এমপিকে গুলি করে হত্যা

ইউক্রেনের পার্লামেন্টের সাবেক রুশপন্থি সদস্য ইলিয়া কিভাকে গুলি করে হত্যা করা হয়েছে। রাশিয়ার রাজধানীর মস্কোর কাছে ঘটনাটি ঘটানো হয় বলে জানিয়েছে আল জাজিরা। ইলিয়া কিভাকে দেশদ্রোহী বলে ঘোষণা করেছিল ইউক্রেন। এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকারও করেছে দেশটি।

আজ বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনীয় গোয়েন্দারা মস্কোর কাছে ইলিয়া কিভাকে গুলি করে হত্যা করেছে বলে দাবি করেছে কিয়েভ। জানা গেছে, মস্কোর দক্ষিণ-পশ্চিমে ওডিনসোভো অঞ্চলের একটি পার্কে দেশদ্রোহী ইউক্রেনীয় এ সংসদ সদস্যকে হত্যা করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, পার্লামেন্টের রুশপন্থি সাবেক এ সদস্য ইলিয়া কিভাকে ইউক্রেনীয় গোয়েন্দারা হত্যা করেছে বলে দাবি করেছে কিয়েভ। রুশ তদন্তকারীরা তারা এই ঘটনায় তদন্ত শুরু করেছে এবং সন্দেহভাজন ব্যক্তির খোঁজে অনুসন্ধান শুরু করেছে বলে জানিয়েছে। রুশ তদন্ত কমিটির এক বিবৃতিতে বলা হয়, অজ্ঞাত এক ব্যক্তি নিহত ইলিয়া কিভার ওপর গুলিবর্ষণ করে। হামলায় ওই ব্যক্তি ঘটনাস্থলেই মারা যান।

এদিকে বেশ কয়েকটি সূত্রের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স এবং এএফপি জানায়, ইউক্রেনের সিকিউরিটি সার্ভিস (এসবিইউ) ইলিয়া কিভাকে হত্যা করেছে।

Scroll to Top