লিবিয়া থেকে ফিরছে আরও ১৪০ বাংলাদেশি

দূতাবাসের দীর্ঘ প্রচেষ্টার পর বুধবার (২০ ডিসেম্বর) লিবিয়ার দারনা শহরে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৪০ জন বাংলাদেশি অভিবাসীকে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সহযোগিতায় দেশে প্রেরণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টা নাগাদ লিবিয়ার বুরাক এয়ারের একটি ফ্লাইটে (UZ222) তারা ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন বলে আশা করা যাচ্ছে।

দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. রাসেল মিয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রত্যাবাসিত বাংলাদেশি নাগরিকদের বেনগাজীর বেনিনা বিমানবন্দরে বিদায় জানায়। প্রত্যাবাসিত অভিবাসীদের মধ্যে ২৭ জন বেনগাজীর গানফুদা ডিটেনশন সেন্টারে আটক ছিলেন।

এর আগে লিবিয়ার পূর্বাঞ্চলে ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার কারণে ক্ষতিগ্রস্ত প্রবাসী বাংলাদেশি নাগরিকদের সহযোগিতার জন্য দূতাবাসের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়। এ লক্ষ্যে রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশার মহোদয়ের নেতৃত্বে দূতাবাসের টিম গত ১৮ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে আল-বাইদা এবং ৩১ অক্টোবর, ২০২৩ তারিখে দারনা শহর সফর করেন। সফরকালে রাষ্ট্রদূত আল-বাইদা ও দারনা শহরে ক্ষতিগ্রস্ত বাংলাদেশি নাগরিকদের সঙ্গে দেখা করেন এবং তাদের খোঁজখবর নেন। ওই সময় তিনি ক্ষতিগ্রস্ত প্রবাসীদের দেশে প্রেরণসহ তাদের সার্বিক কল্যাণে দূতাবাসের প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

Scroll to Top