বছরের শুরুতেই ফের উত্তপ্ত মণিপুরে গুলিতে নিহত ৪, কারফিউ জারি

নতুন বছরের শুরুতেই ফের উত্তপ্ত হয়ে উঠেছে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুর। রাজ্যটিতে দুর্বৃত্তদের গুলিতে অন্তত চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই ঘটনার জেরে মণিপুরের পাঁচ জেলায় কারফিউ জারি করা হয়েছে। এছাড়া মুখ্যমন্ত্রী বীরেন সিং মন্ত্রীদের জরুরি বৈঠক করেন। গত সোমবার (১ জানুয়ারি) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

মণিপুরের থৌবল জেলায় একদল দুষ্কৃতকারী স্বয়ংক্রিয় অস্ত্র নিয়ে হামলা চালায়। তবে তাদের শনাক্ত করা যায়নি। হামলায় অস্ত্রধারীদের ব্যবহৃত গাড়িটিকে আগুন ধরিয়ে দেন স্থানীয় বিক্ষুব্ধ অধিবাসীরা।

স্থানীয় এক অধিবাসী বলেন, অস্ত্র নিয়ে একদল লোক গুলি ছুঁড়ে। এদিকে মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং এক ভিডিও বার্তায় এ সহিংসতার ঘটনার নিন্দা জানান। তিনি শান্তি বজায় রাখতে স্থানীয়দের প্রতি আহ্বান জানান।

ভিডিও বার্তায় বীরেন সিং বলেন, দুষ্কৃতকারীদের ধরতে আমরা পুলিশকে নির্দেশ দিয়েছি। আমি অনুরোধ করছি, দুষ্কৃতকারীদের ধরতে সরকারকে সহযোগিতা করুন।

মণিপুরে গত বছরের ৩ মে থেকে ভয়াবহ সহিংসতা শুরু হয়। গত বছরজুড়েই থেমে থেমে এ সহিংসতা চলে। এযাবৎ এ সহিংসতায় ১৮০ জনের বেশি নিহত হয়েছেন। বাস্তুহারা হয়েছেন প্রায় ৬০ হাজার মানুষ।

Scroll to Top