পশ্চিমবঙ্গে ২০০ স্কুলে বোমা হামলার হুমকি দিয়ে চিঠি

রক্তের বন্যায় ভেসে যাবে স্কুল। ক্লাসরুমে ক্লাসরুমে রাখা আছে বোমা। সকাল হলেই একের পর এক বিস্ফোরণ। এমন এক চিঠি এসেছে পশ্চিমবঙ্গের ২০০ স্কুলে। এ ঘটনার জেরে রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়েছে কলকাতার স্কুলগুলোতে।

তবে গতকাল সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত তল্লাশি চালিয়ে কোনো স্কুলে মেলেনি কোনো বোমার সন্ধান। তবে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগকে এই বিষয়ে অবগত করা হয়েছে। পুলিশ অনুসন্ধান চালাচ্ছে। খবর হিন্দুস্তান টাইমসর।

কলকাতা, শিলিগুড়িসহ পশ্চিমবঙ্গের প্রায় ২০০টি স্কুলে ইমেইলে বিস্ফোরণের হুঁশিয়ারি দেওয়া হয়েছিল। তবে কারা এই মেইল পাঠালো বা কেনই পাঠানো হলো, তা স্পষ্ট নয়। মেইলে রয়েছে দুইটি নাম- ডল ও চ্যাং।

রোববার দিবাগত রাত ১২ টার স্কুলগুলোর মেইল আইডিতে এসব মেইল পাঠানো হয়। ওই মেইলে লেখা ছিল, ‘প্রত্যেক ক্লাসরুমে বোমা প্ল্যান্ট করা আছে। এক নিমেষে বিস্ফোরণ ঘটানো হবে। যখন সবাই স্কুলে থাকবে, তখনই ঘটবে বিস্ফোরণ। রক্তের বন্যায় ভেসে যাবে সবাই।’

অভিনব ভারতী হাইস্কুলসহ একাধিক স্কুলে এই বোমাতঙ্ক ছড়িয়েছে। অভিনব ভারতী হাইস্কুলের প্রিন্সিপাল শ্রাবণী সামন্ত জানান, ভোররাত থেকে মেইলগুলো আসতে শুরু করে। স্কুলের শ্রেণিকক্ষগুলোয় অভিযান চালানো হয়েছে।

তবে মেইলগুলো ভুয়া বলেই মনে হচ্ছে বলে জানান প্রিন্সিপাল শ্রাবণী। ফলে ছাত্রদের নিরাপত্তা নিয়ে চিন্তার কারণ নেই বলে উল্লেখ করেন তিনি। আধা মণ গাঁজা ও ভাং ইঁদুরে খেয়েছে, দাবি পুলিশেরআধা মণ গাঁজা ও ভাং ইঁদুরে খেয়েছে, দাবি পুলিশের কলকাতা পুলিশ এ ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করেনি। তবে লোকসভা ভোটের মুখে এমন ঘটনায় নিরাপত্তা নিয়ে শঙ্কা ছড়িয়েছে শহরে।