ibrahim1

ইব্রাহিম রাইসির শেষ বিদায়ে হাজার হাজার মানুষে ঢল

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মরদেহ গতকাল উদ্ধার করে তাবরিজে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে শেষ বিদায় জানাতে হাজার হাজার মানুষের ঢল নেমেছে,

স্থানীয় সময় মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর তাবরিজে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও অন্যান্য কর্মকর্তাদের প্রথম জানাজা অনুষ্টিত হবে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের পরিকল্পনা রয়েছে ইব্রাহিম রাইসসহ অন্যান্যদের একাধিক জানাজা করার।

নির্বাহী বিভাগের ভাইস প্রেসিডেন্ট মোহসেন মানসুরি ইসলামিক রিপাবলিক অব ইরান নিউজ নেটওয়ার্কে দেওয়া এক সাক্ষাতকারে বলেন, আজ বিকেল সাড়ে চারটার দিকে রাইসির মরদেহ ধর্মীয় শহর কওমে নেওয়া হবে। এরপর সেখানেও তার জানাজা নামাজ অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, এরপর তার মরদেহ রাজধানী তেহেরানে নেওয়া হবে। সেখানে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি রাইসি সহ অন্যান্যদের জানাজা নামাজ পড়াবেন। পরে বুধবার (২২ মে) তাদের দাফন করা হবে।

বুধবার ইরানে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এদিকে রাইসির মৃত্যুতে ইরানে পাঁচ দিনের শোক ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, রোববার (১৯ মে) আজারবাইজান সীমান্তে একটি বাঁধ উদ্বোধন শেষে ফেরার পথে হেলিকপ্টার দুর্ঘটনার শিকার হন ইব্রাহিম রাইসি ও পরাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান সহ আর সাত কর্মকর্তা।

ওই দিন রাতভর অভিযান শেষে সোমবার সকালে ইব্রাহিম রাইসিকে বহন করা হেলিকপ্টারের ধ্বংসাবশেষ খুঁজে পায় দেশটির রেড ক্রিসেন্ট সোসাইটি। এরপরই তাদের মৃত ঘোষণা করা হয়।

Scroll to Top