elon masak

ইলন মাস্কের বিরুদ্ধে যৌনতার পাশাপাশি এবার ভিন্নধর্মী অভিযোগ তরুণীর

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের বিরুদ্ধে ফের যৌন কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। মহাকাশ সংস্থা স্পেসএক্সের অন্তত দুজন নারী কর্মীর সঙ্গে যৌন সম্পর্ক ছিল প্রতিষ্ঠানটির কর্ণধার ও সিইও ইলন মাস্ক। এদের একজন ছিলেন সংস্থাটির ইন্টার্ন কর্মী। শুধু তাই নয়, আরও এক নারী কর্মীকে মাস্ক তার নিজের সন্তান ধারণের মতো ব্যতিক্রমী প্রস্তাবও দিয়েছিলেন। এক বিশেষ প্রতিবেদনে এসব ফাঁস করেছে প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম ওয়ালস্ট্রিট জার্নাল। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়, নিজের দুই প্রতিষ্ঠান স্পেসএক্স এবং টেসলাতে এই প্রযুক্তি বিলিয়নিয়ার এমন একটি সংস্কৃতি তৈরি করেছেন, যেখানে নারীরা স্বাচ্ছন্দ্যবোধ করেন না। তার বিরুদ্ধে বহু অভিযোগের মধ্যে এটাই সর্বশেষ অভিযোগ। এদিকে, তার বিরুদ্ধে কর্মক্ষেত্রেই নিয়মিতভাবে এলএসডি, কোকেন, মাশরুম এবং ক্যাটামাইনের মতো ভয়ংকর সব মাদক গ্রহণের অভিযোগ রয়েছে।

মাস্কের বিরুদ্ধে অনেক সময় অভিযোগ উঠেছিল, তিনি কর্মক্ষেত্রে এমন একটি প্রতিকূল পরিবেশ তৈরি করেছেন, যেখানে যৌন হয়রানি নিয়ে রসিকতা ছিল একটি সাধারণ ঘটনা। পাশাপাশি পুরুষের তুলনায় নারীদের কম বেতন দেওয়ার বিষয়টিও ছিল। আর এসব বিষয় নিয়ে কেউ উচ্চ-বাচ্য করলেই নিশ্চিতভাবে তিনি চাকরি হারানোর ঝুঁকিতে পড়ে যেতেন। মাস্কের সাবেক কর্মীদের অনেকেই অভিযোগ করেছিলেন, কর্মক্ষেত্রে একটি ‘যৌনবাদী সংস্কৃতি’ গড়ে তুলেছিলেন মাস্ক, যেখানে যৌন সম্পর্কিত মন্তব্য এবং যৌন নিপীড়নের অন্যান্য ঘটনাকে সহ্য করতে হতো এবং এগুলোকে হালকা করে দেখা হতো।

প্রতিবেদনটিতে টেসলায় কাজ করা একাধিক নারীর বক্তব্য নেয়া হয়েছে। এই নারীরা অভিযোগ করেছেন, কর্মক্ষেত্রে তারা ইলন মাস্কের কুনজরে ছিলেন। স্পেসএক্স সংস্থাটির একজন ফ্লাইট এটেনডেন্ট অভিযোগ করেন, ২০১৬ সালে তার সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের বিনিময়ে একটি ঘোড়া কিনে দেয়ার প্রস্তাব দিয়েছিলেন ইলন মাস্ক।

২০১৩ সালে স্পেসএক্সের চাকরি ছেড়ে দেয়া আরেক নারী অভিযোগ করেছেন, বিভিন্ন সময়ে তার গর্ভে নিজের সন্তান ধারণের প্রস্তাব দিয়েছিলেন মাস্ক। ধারণা করা হয়, বিভিন্ন নারীর গর্ভে জন্ম নেয়া ইলন মাস্কের অন্তত ১০টি সন্তান রয়েছে। তিনি প্রায় সময়ই বলে থাকেন, পৃথিবী একসময় জনসংখ্যা কমে যাওয়ার সংকটে পড়বে এবং উচ্চ আইকিউ সম্পন্ন মানুষদের বেশি বেশি সন্তান নেয়া উচিত, যা কিনা মানবজাতিকে আরও উন্নত করতে সহায়তা করবে।

Scroll to Top