সাদ্দামের শেষ বার্তা প্রকাশ!

মৃত্যুর আগে  জনগণের উদ্দেশ্যে দেয়া ইরাকের সাবেক প্রেসিডেন্ট সাদ্দাম হুসাইনের শেষ বার্তা প্রকাশ করেছেন তার মেয়ে রাঘাদ হুসাইন। গত ৩০ ডিসেম্বর সাদ্দাম হুসাইনের ১২তম মৃত্যুবার্ষিকীর দিন একটি টুইট বার্তায় এই বার্তাটি প্রকাশ করা হয়। খবর আল জাজিরার।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, রাঘাদ হুসাইন যে বার্তাটি প্রকাশ করেছে সেটি সাদ্দাম হোসেনের মৃত্যুর ৪ দিন আগে বলে গিয়েছিল। রাঘাদের প্রকাশ করা বার্তাটিতে সাদ্দামের স্বাক্ষরও দেয়া ছিল।

বার্তাটিতে সাদ্দাম বলেন, শ্রদ্ধেয় জনগণ, তোমাদের প্রতি আমার বিশ্বাস আছে এবং আমি আমার আত্মা দয়াময় ঈশ্বরের কাছে সঁপে দিলাম যে কখনো সৎ বিশ্বাসীকে হতাশ করে না। ঈশ্বর মহান।

 ২০০৬ সালের ৩০ ডিসেম্বর ঈদ উল আযহার প্রথম দিন তৎকালীন ইরাকী প্রধানমন্ত্রী নুরী আল মালিকির আদেশে সাদ্দামকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড দেয়া হয়।

এ দিকে এ সপ্তাহের শুরুতে রাঘাদ হুসাইনের বেশ কয়েকটি বার্তা টেলিভিশনে সম্প্রচারিত হয় যেখানে তিনি ২০০৩ সালের পর থেকে ইরাক-বাসী যে মানসিক বাধার সম্মুখীন হচ্ছে সেটি থেকে বেরিয়ে আসার আহবান জানান। ওই বার্তায় রাঘাদ বলেন, প্রিয় ইরাক-বাসী আমি আশা করি যে আমাদের নিরাপদ এবং স্থিতিশীল ইরাক গড়ার স্বপ্ন আরো বিস্তৃতি পাবে।

উল্লেখ্য, ২০০৩ সালে যুক্তরাষ্ট্র ইরাক হামলার পর থেকে জর্ডানে বাস করছেন সাদ্দাম হুসাইনের মেয়ে রাঘাদ হুসাইন।

লেটেস্টবিডিনিউজ.কম/পিএস  

Scroll to Top