মোদিকে টুইট করলেন ইমরান

যুদ্ধের নিজস্ব গতিবিদ্যা রয়েছে, এজন্য পরিস্থিতি নিয়ন্ত্রণ করা উচিৎ বলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে টুইট বার্তা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। টুইটে বার্তায় লেখা রয়েছে, পাকিস্তান শান্তি চায়।

বুধবার পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খানের বরাত দিয়ে ‘দ্য প্রেসিডেন্ট অব পাকিস্তান’ নামক টুইট অ্যাকাউন্টে এই বার্তা প্রকাশ করা হয়। যেখানে আরও উল্লেখ করা হয়েছে, চলমান সমস্যা সমাধানে পাকিস্তান তদন্ত করতে প্রস্তুত। এর জন্য যেকোনো তথ্য প্রদানেও দেশটি সহায়তা করবে বলে জানানো হয়েছে।

গত কয়েকদিন ধরেই ভারত-পাকিস্তানের মধ্যকার বৈরী সম্পর্ক চরম আকার ধারণ করেছে। এই নিয়ে দুই দেশ পাল্টাপাল্টি বিমান হামলা চালিয়েছে।

দক্ষিণ এশিয়ার পরমাণু শক্তিধর দুই প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তানের কাশ্মীর সীমান্তে পাল্টাপাল্টি আক্রমণে চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। দুই সপ্তাহ আগে ভারত শাসিত কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলায় দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) ৪০ জনের বেশি জওয়ান নিহত হওয়ার থেকে দুই দেশের মধ্যে উত্তেজনা চলছিল। মঙ্গলবার ভোররাতে ভারতের বিমান বাহিনী নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে পাকিস্তানের বালাকোটে সন্দেহভাজন জঙ্গি আস্তানা লক্ষ্য করে বোমাবর্ষণ করলে উত্তেজনা নতুন মাত্রা পায়। এরপর বুধবার পাকিস্তান ভারতের দুটি যুদ্ধবিমান বিধ্বস্ত করেছে।

এর মধ্যে ভারতীয় এক পাইলটকে হেফাজতে নিয়েছে তারা। অন্যদিকে পাকিস্তানের একটি যুদ্ধবিমান বিধ্বস্ত করেছে ভারত। এছাড়া সীমান্তে দুই দেশের মধ্যে ব্যাপক পরিমাণ শেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে পাকিস্তানের ৫ জন নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটি। চলমান উত্তেজনার মধ্যে পাকিস্তান তাদের আকাশপথে জরুরি অবস্থা জারি করেছে। দেশটির সব ধরনের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ রয়েছে। এছাড়া ভারতেরও তিন রাজ্যের বেশ কয়েকটি বিমানবন্দর বন্ধ করে দেওয়া হয়েছে।

Scroll to Top