প্রকাশ পাচ্ছে ইসরায়েলের সঙ্গে বিশ্বাসঘাতকদের গোপন সম্পর্ক: হিজবুল্লাহ

ইসরায়েলকে স্বীকৃতি দেওয়ার বিষয় নিয়ে বিশ্ব রাজনীতিতে ভালোই জল ঘোলা হচ্ছে। ইসরায়েলকে স্বীকৃতি দেয়া বাহরাইনি পদক্ষেপের তীব্র নিন্দা জানিয়েছে লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। এক বিবৃতিতে শনিবার হিজবুল্লাহ বলেছে, বাহরাইন সরকার এ কাজ করে ফিলিস্তিনি জাতির প্রতি ‘চরম বিশ্বাসঘাতকতা’ করেছে। খবর পার্সটুডের।

এতে আরও বলা হয়, ইসরায়েলকে স্বীকৃতি দেয়াসহ এই অবৈধ রাষ্ট্রের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার যে সিদ্ধান্ত বাহরাইনের শাসক নিয়েছে, তার তীব্র নিন্দা জানাই। বিবৃতিতে বলা হয়, আমেরিকার নির্দেশে বাহরাইনের একনায়কতান্ত্রিক সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

হিজবুল্লাহ আরও বলেছে, আরব দেশগুলোর ভাড়াটে শাসক, যারা দেশবাসীর কাছে বিশ্বাসঘাতক হিসেবে পরিচিত, তারা এতদিন ইসরায়েলের সঙ্গে গোপনে সম্পর্ক বজায় রাখত। এখন তা প্রকাশ করেছে মাত্র। কিন্তু কোনো যুক্তি দিয়েই মুসলমানদের প্রথম কেবলা জবরদখলকারী ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপনের ব্যাখ্যা দেয়া সম্ভব নয় বলে হিজবুল্লাহর বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

গত মাসের ১৩ তারিখ সংযুক্ত আরব আমিরাত ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার সিদ্ধান্ত ঘোষণা করার পর গত ১১ সেপ্টেম্বর বাহরাইনও একই ধরনের সিদ্ধান্ত ঘোষণা করে। হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ গত মাসে এক প্রতিক্রিয়ায় বলেছেন, সংযুক্ত আরব আমিরাত পেছন দিকে ফিলিস্তিনি জাতিকে ছুরি মেরেছে।

Scroll to Top