এবার সাদা পোশাকে মাঠে নামার স্বপ্ন সত্যি হচ্ছে আইরিশদের

গত কয়েক মাস আগে আফগানিস্তানের সাথে আয়ারল্যান্ডও টেস্ট দলের মর্যাদা পেয়েছে। এবার আইরিশদের সাদা পোশাকে মাঠে নামার স্বপ্ন সত্যি হতে যাচ্ছে। ২০১৮ সালের মে মাসে আয়ারল্যান্ড তাদের অভিষেক টেস্ট ম্যাচ খেলবে পাকিস্তানের বিপক্ষে।

অকল্যান্ডে আইসিসির সভার পর দু’দেশের বোর্ড একটি চুক্তি করেছে। ম্যাচ শুরুর তারিখ এবং ভেন্যু ঘোষণা পরে করা হবে। এ ব্যাপারে ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রুম বলেন, ‘আগামী বছর আমাদের অভিষেক টেস্ট ম্যাচের জন্য আয়ারল্যান্ডে পাকিস্তানকে স্বাগত জানাব। এজন্য আমরা রোমাঞ্চিত।’
তিনি আরও বলেন, ‘আমাদের ইচ্ছা ছিল, টেস্ট স্ট্যাটাস পাওয়ার ১২ মাসের মধ্যে আমরা নিজেদের দর্শকদের সামনে একটি বড় দলের বিপক্ষে অভিষেক টেস্ট ম্যাচ খেলব। আমি আনন্দিত।’

ইংল্যান্ডে আগামী গ্রীষ্মের শুরুতে দুই টেস্টের সিরিজ খেলতে সে দেশে সফরে যাবে পাকিস্তান। সেই সফরের আগে আয়ারল্যান্ডে একটি টেস্ট খেলবেন সরফরাজরা। পাকিস্তানের ইংল্যান্ড সফর শুরু হবে মে মাসের শেষদিকে। তাই মে মাসের মাঝামাঝি হতে পারে আইরিশদের টেস্ট অভিষেক।

গত জুনে আইসিসির সভায় টেস্ট মর্যাদা পায় আয়ারল্যান্ড ও আফগানিস্তান। এ নিয়ে এখন পাঁচদিনের ক্রিকেট ম্যাচ খেলবে ১২টি দেশ।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ১৩ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস

Scroll to Top