ধীরে ধীরে গতি বাড়াচ্ছে প্রোটিয়ারা

প্রথম ওয়ানডেতে শুরু থেকে বাংলাদেশের বোলারদের ওপর চড়াও হয়েছিলেন দুই প্রোটিয়া অপেনার হাশিম আমলা ও কুইন্টন ডি কক। ব্যাট হাতে বাইশ গজের চারপাশে সমান তালে ঝড় তুলেছিলেন। শেষ পর্যন্তু অপেনিংয়েই ম্যাচ জয়। ২৮১ রানের রেকর্ড পার্টনারশিপ গড়ে  দলকে ১০ উইকেটের বড় জয় এনে দিয়েছিলেন এই দুই স্বাগতিক অপেনার।

তবে সেই তুলনায় দ্বিতীয় ওয়ানডেতে কিছুটা দেখেশুনে শুরু করেছেন আমলা-ডি কক। বলা যায় অনেকটা সাবধানে অগ্রসর হচ্ছেন এই দুই প্রোটিয়া অপেনার। পাওয়ার প্লের প্রথম ১০ ওভারে কোনও উইকেট না হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ৫০ রান। প্রথম ওয়ানডেতে প্রথম ১০ ওভারে ৬৩ রান করেছিল প্রোটিয়ারা।

অবশ্য আজ টসে জিতে স্বাগতিকদের ব্যাট করার আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তোজা। শুরুর ৫ ওভারে দারুণভাবে ব্যাটসম্যানদের চেপে ধরতে সক্ষম হন মাশরাফি-তাসকিনরা। তার পর অবশ্য ধীরে ধীরে গতি বাড়াতে শুরু করে ব্যাটসম্যানরা।

উল্লেখ্য, তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় ম্যাচে সিরিজে সমতা আনার লক্ষ্যে মাঠে নেমেছে বাংলাদেশ। যদিও চলতি দক্ষিণ আফ্রিকা সফরে এখনও পর্যন্ত কোনও জয়ের দেখা পায়নি টাইগাররা। সব মিলে পারফরম্যান্সেও পড়েছে হতাশার ছায়া।

বাংলাদেশ সময় : ১৫১৬ ঘণ্টা, ১৮ অক্টোবর,  ২০১৭,
লেটেস্টবিডিনিউজ.কম/ডিএ