শুরুতেই নেই চার উইকেট

এ যেন পাড়ার ক্রিকেট খেলছে বাংলাদেশ। সামনে বিশাল লক্ষ্য, ব্যাটসম্যানরা দায়িত্ব নিয়ে খেলবেন। জয় না আসুক কিন্তু বাজেভাবে পরাজয় যেন না হয়। কিন্তু দায়িত্ব নিয়ে খেলার মানসিকতা দেখাই গেল না সৌম্য-ইমরুল-লিটনের মধ্যে। আর তাই দশ ওভার না যেতেই তিন উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ। এভাবেই যদি চলতে থাকে তবে আজ বড় ব্যবধানের পরাজয়ই অপেক্ষা করছে টাইগারদের জন্য।

পারলেন না সৌম্যও
রান তাড়া করা বহুদূর, দলের মান বাঁচানোই দায়! ইমরুল ও লিটনের পর আউট হলেন একাদশে ফেরা সৌম্য সরকারও কাগিসো রাবাদার লেংথ বলটি ছিল ব্যাক অব লেংথ, ড্রাইভ করার লেংথে নয়। তার পরও ড্রাইভ করতে গেলেন সৌম্য। ব্যাটের কানা নিয়ে বল স্লিপে। এইডেন মারক্রাম নিলেন ভালো একটি ক্যাচ।

লিটনেরও বিদায়
আম্পায়ারের আঙুল উঠতে দেখে হতবাক লিটন দাস। মুখভঙ্গি বলছিল, বিশ্বাসই করতে পারছেন না। কিন্তু রিভিউ নিলেন না। সঙ্গী সৌম্য সরকারের সঙ্গে কথা বলে হাঁটা দিলেন ড্রেসিং রুমের দিকে। টিভি রিপ্লেতে দেখা গেল বল লাগছে বেলস-এ। রিভিউ নিলে আম্পায়ার্স কলে আউট হতেনই, তবে টিকে থাকত রিভিউও।

এক রান করতেই শেষ ইমরুল
বড় রান তাড়ায় শুরুতেই ধাক্কা। ইনিংসের দ্বিতীয় ওভারেই আউট ইমরুল কায়েস। ডেন প্যাটারসনের লেংথ বলটি উড়িয়ে মারতে চেয়েছিলেন ইমরুল। কিন্তু পারেননি মিড অফ ফিল্ডারের ওপর দিয়ে পাঠাতে। বল সোজা ফিল্ডার বেহারদিনের হাতে।

রেকর্ড সংগ্রহ
আগের ম্যাচের ৩৫৩ রানকে ছাড়িয়ে গেল দক্ষিণ আফ্রিকা। ছাড়িয়ে গেল বাংলাদেশের বিপক্ষে আগের সর্বোচ্চ ৩৫৮ রানকেও। ৫০ ওভারে দক্ষিণ আফ্রিকা তুলেছে ৬ উইকেটে ৩৬৯। ডি ভিলিয়ার্সদের ফেরাতে পারলেও শেষ দিকে বাংলাদেশকে ভোগালেন কাগিসো রাবাদা। ১১ বলে করলেন অপরাজিত ২৩। ২৪ বলে ৩৪ রানে অপরাজিত ফারহান বেহারদিন। রুবেলের করা ইনিংসের শেষ ওভার থেকে দক্ষিণ আফ্রিকা তুলেছে ১৮ রান।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ২২ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ