এমকে আনোয়ারের শেষ বিদায়ে জনতার ঢল

হাজার হাজার মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার। কুমিল্লার সর্বস্তরের মানুষ চোখের জলে তাদের প্রিয় এই নেতাকে বিদায় জানান।

বুধবার ঢাকা থেকে নিজ জেলা কুমিল্লায় এমকে আনোয়ারের মরহেদ পৌঁছার পর শেষবারের মতো দীর্ঘদিনের এই জনপ্রতিনিধিকে দেখতে মানুষের ঢল নামে।

প্রথমে তিতাস উপজেলায় চতুর্থ জানাজা হয়। সেখানেও হাজার হাজার মানুষ অংশ নেয়। পরে তার নিজ এলাকা হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয়ে শেষ জানাজায় দলমত নির্বিশেষে মানুষ শরিক হন। পরে তিতাসের হোমনায় পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এমকে আনোয়ারের ব্যক্তিগত সহকারী বশির আহমেদ জানান, কুমিল্লা জেলা বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ সব রাজনৈতিক দল, বিভিন্ন পেশার মানুষসহ সর্বস্তরের মানুষ জানাজায় অংশ নেন।

পিএস বলেন, জানাজার আগে এমকে আনোয়ার স্যারের বড় ছেলে মাহমুদ আনোয়ার সবার কাছে তার বাবার জন্য দোয়া চান এবং কেউ তার বাবার কাছ থেকে কষ্ট পেলে দুঃখ প্রকাশ করে এর জন্য ক্ষমা প্রার্থনা করেন।

এর আগে সকালের দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে এমকে আনোয়ারের মরদেহ নিয়ে ঢাকা থেকে কুমিল্লার উদ্দেশে রওনা হন।

সোমবার রাত ১টা ৪০ মিনিটে রাজধানীর এলিফ্যান্ট রোডের বাসভবনে ইন্তেকাল করেন বর্ষীয়ান এই রাজনীতিক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।

এম কে আনোয়ার দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ২৫ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম

Scroll to Top